Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

চাঁদপুরে শ্বাসকষ্ট নিয়ে দুই যুবকের মৃত্যু

‘মৃতের শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হবে’

আপডেট : ১৬ এপ্রিল ২০২০, ০৫:১২ পিএম

চাঁদপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) মারা যাওয়া ওই দুই যুবকের একজনের বাড়ি সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নে এবং অপরজনের বাড়ি মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নে। 

তাদের দু’জনেরই নমুনা সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন জানান, ৩০ বছর বয়সী যুবকের শ্বাসকষ্ট ও পেটব্যথা হলে হাসপাতালে নিয়ে আসার পথে তিনি মারা যান।

তিনি বলেন, “যেহেতু ওই এলাকায় আগে থেকেই একটি করোনাভাইরাস পজেটিভ কেইস আছে। এছাড়া করোনাভাইরাসে কারও কারও পেট ব্যথাও হতে পারে। তাই কিছুটা সন্দেহ থাকায় আক্রান্ত রোগীর নিয়ম অনুযায়ীই ব্যবস্থা নেওয়া হচ্ছে। মৃতের শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হবে। একই সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মৃতের দাফন সম্পন্ন করা হবে।”

এদিকে উপজেলার দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ২৬ বছর বয়সী এক যুবক মারা গেছেন। তার বাড়ি দুর্গাপুর ইউনিয়নের শিকারীকান্দি গ্রামে। তার শ্বাসকষ্ট এবং হার্টের সমস্যা ছিল। বাড়িতেই তিনি মারা যান।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুসরাত জাহান মিথেন জানান, আমরা তার নমুনা সংগ্রহ করবো। এরপর নিয়মানুযায়ী দাফন হবে।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, “গত কয়েকদিনে জেলায় লকডাউনের মধ্যে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্নস্থান থেকে আসা প্রায় ১ হাজার ৩০০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া আমরা চাঁদপুর জেলা থেকে যাদের নমুনা পাঠিয়েছি তার মধ্যে এ পর্যন্ত জীবিত এবং মৃত মিলে ৯ জনের করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট পেয়েছি।”

About

Popular Links