Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জের রোগীর মিথ্যাচার: মিটফোর্ডের ৫ চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত

নারায়ণগঞ্জের দুই রোগীর সংস্পর্শে আসা সব চিকিৎসক ও কর্মীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে ততক্ষণে তারা অনেক রোগীকে সেবা দিয়েছেন

আপডেট : ১৭ এপ্রিল ২০২০, ১১:১৮ এএম

পাঁচ চিকিৎসকসহ রাজধানীর মিটফোর্ড হাসপতালের ১৩ কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দুই রোগীর মাধ্যমে তাদের দেহে সংক্রমণ ছড়িয়েছে বলে জানা গেছে।

গত শনিবার (১১ এপ্রিল) ওই দুই রোগী হাসপাতালটির সার্জারি বিভাগে ভর্তি হয়েছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হাসপাতালটির সার্জারি বিভাগের দুই চিকিৎসক, অ্যানেস্থেশিওলজি বিভাগের দুই চিকিৎসক, চার নার্স ও তিন ওয়ার্ড বয়। তারা সবাই ওই দুই রোগীর অপারেশনে নিযুক্ত ছিলেন। এছাড়া, অন্য ওয়ার্ডে দায়িত্ব পালনের সময় আক্রান্ত হয়েছেন এক চিকিৎসক এবং এক কর্মী।

বিষয়টি নিশ্চিত হওয়ার পর সার্জারি বিভাগে চিকিৎসাধীন সব রোগীর নমুনা সংগ্রহ করেছে মিটফোর্ড কর্তৃপক্ষ। আর আগে থেকেই সংক্রমিত দুই রোগীকে পাঠানো হয়েছে করোনাভাইরাসের (কোভিড-১৯) চিকিৎসায় নির্দিষ্ট বিশেষায়িত হাসপাতালে।

মিটফোর্ড হাসপাতালের সার্জারি বিভাগের সহকারি রেজিস্ট্রার মিথুন চক্রবর্তী জানান, নারায়ণগঞ্জের বাসিন্দা হওয়া সত্ত্বেও মাদারিপুরের ঠিকানা দিয়ে ওই দুই রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

তিনি আরও জানান, নারায়ণগঞ্জ থেকে আসা ওই দুই রোগীর একজন খাদ্যনালীর অপারেশনের পর নারায়ণগঞ্জ থেকে আসার কথা স্বীকার করেন। বিষয়টি জানার পর কোনো লক্ষ্মণ না থাকলেও তার করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত করতে টেস্ট করা হয়। পরবর্তীতে টেস্ট করা হয় অপরজনকেও।

তাদের সংস্পর্শে আসা সব চিকিৎসক ও কর্মীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে ততক্ষণে ওই চিকিৎসক ও কর্মীরা অনেক রোগীকে সেবা দিয়েছেন।

ওই রোগীরা সত্য গোপন না করলে হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্যই প্রয়োজনীয় পদক্ষেপ নিত বলে জানান মিথুন।

প্রসঙ্গত, বুধবার পর্যন্ত ৬৫ চিকিৎসকসহ সারাদেশে চিকিৎসা সেবায় নিয়োজিত ১১১ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে কোভিড-১৯ কেড়ে নিয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজের চিকিৎসক ড. মো. মঈন উদ্দিনের প্রাণ।

About

Popular Links