Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর গানম্যানের গুলিতে যুবকের মৃত্যু

গানম্যান ও হতাহতরা পরস্পর বন্ধু ছিলেন। তারা প্রায়ই মাদক সেবন করতেন এবং একসঙ্গে আড্ডা দিতেন

আপডেট : ১৭ এপ্রিল ২০২০, ০১:০৯ পিএম

গাজীপুরের কালিয়াকৈরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকের গানম্যানের গুলিতে শহিদ (৩০) নামে এক যুবক নিহত এবং মঈন নামে তার এক বন্ধু আহত হয়েছেন। ঘটনার পর পালিয়ে গেছেন অভিযুক্ত সরকারি গানম্যান পুলিশ উপ-পরিদর্শক (এসআই) কিশোর কুমার।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে উপজেলার চাপাইর ইউনিয়নের কুতুবদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শহিদ ও আহত মঈনের বাড়ি কালিয়াকৈর উপজেলার সীমান্তবর্তী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আইজগানা গ্রামে। আর গানম্যান এসআই কিশোর কুমারের বাড়ি কালিয়াকৈরের কুতুবদিয়া গ্রামে। তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক ছিল বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি আলমগীর হোসেন জানান, মন্ত্রীর গানম্যান কিশোর কুমার ও হতাহতরা পরস্পর বন্ধু ছিলেন। তারা প্রায়ই মাদক সেবন করতেন এবং একসঙ্গে আড্ডা দিতেন। বৃহস্পতিবার রাত আনুমানিক পৌনে ১০টার দিকে কুতুবদিয়া এলাকার একটি পতিত জমিতে বসে তারা আড্ডা দিচ্ছিলেন।

ওসি বলেন, তখন সম্ভবত নেশাগ্রস্ত হয়ে অথবা কোনো বিষয় নিয়ে বাগ্বিতণ্ডার জেরে কিশোর তার পিস্তল দিয়ে বন্ধু শহিদ ও মঈনকে গুলি করেন। এতে বুকের ডান পাশে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান শহিদ। মঈনের পেটের এক পাশে গুলি লাগে।

তিনি আরও জানান, গুলির শব্দ পেয়ে এলাকাবাসী ছুটে এলে কিশোর কুমার ঘটনাস্থল থেকে পালিয়ে যান। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ আহত মঈনকে উদ্ধার করে ঢাকার সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহত শহিদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনার পর থেকেই পলাতক এসআই কিশোর কুমার।

পুলিশ জানায়, ঘটনার তদন্ত চলছে। আসামিকে ধরতে অভিযান চলছে।

এ বিষয়ে মুক্তিযুদ্ধবিয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেন, অভিযুক্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কিশোরকে গ্রেফতার করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছি। সে ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটিয়েছে। তবে সে পিস্তল কীভাবে নিলো সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

About

Popular Links