Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে সুতা কারখানায় আগুন

প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। ইতোমধ্যে আগুন কারখানার দোতলা ও তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে

আপডেট : ১৭ এপ্রিল ২০২০, ০৯:০৪ পিএম

গাজীপুরে করিম স্পিনিং মিলে শুক্রবার (১৭ এপ্রিল) বিকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিটের কর্মীরা প্রায় তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মামুনুর রশিদ বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ির দেওলিয়াবাড়ি এলাকার করিম স্পিনিং মিলের তিন তলা ভবনের নিচতলায় শুক্রবার দুপুরে আগুনের সূত্রপাত হয়। তুলা, সুতা ও তুলার ডাস্টের কারণে মুহুর্তেই আগুন ছড়িয়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। ইতোমধ্যে আগুন কারখানার দোতলা ও তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে।

খবর পেয়ে কাশিমপুর মিনি ফায়ার স্টেশন, কালিয়াকৈর ও জয়দেবপুর ফায়ার স্টেশনের ৯টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। প্রায় সাড়ে ৩ ঘন্টা চেষ্টার পর সন্ধ্যা সোয়া ৬টার দিকে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন পুরোপুরি নেভাতে রাত পর্যন্ত ডাম্পিংয়ের কাজ করে ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনে কারখানার তুলা, সুতা ও মেশিনপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুনের কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

About

Popular Links