Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিনশ’ ছাড়ালো

এ পর্যন্ত জেলাটিতে মারা গেছেন ২৪ জন

আপডেট : ১৮ এপ্রিল ২০২০, ০১:২২ পিএম

নারায়ণগঞ্জে প্রতিনিয়ত বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত রোগীর সংখ্যা। শনিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩০১ জন। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। এছাড়া কেবল গত ২৪ ঘন্টায় নতুন করে এ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪০ জন।  

শনিবার ( ১৮ এপ্রিল) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেন। এখন পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন মাত্র ৯ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, জেলাটির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা। এখানে এখন পর্যন্ত  আক্রান্তের সংখ্যা ২১৮ জন, মারা গেছেন ১৩ জন।

অন্যদিকে সদর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ জন, মারা গেছেন ৬ জন। বন্দর উপজেলায় আক্রান্ত হেয়ছেন ২৩ জন, মারা গেছেন ৪ জন। রূপগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছে সর্বমোট ৫ জন, মৃত্যু হয়েছে ১ জনের। এছাড়া   আড়াইহাজার উপজেলায়  ৮ জন ও সোনারগাঁ উপজেলায় ৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

 প্রসঙ্গত, ১৬ এপ্রিল নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালকে করোনার নমুনা ও পরীক্ষা করার অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর । নমুনা সংগ্রহ করছে জেলা স্বাস্থ্য বিভাগ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এই পর্যন্ত মোট ৭০৬ জনের নমুনা সংগ্রহ করেছেন। তবে নমুনা সংগ্রহের পরিমাণ বাড়ছে। গত ২৪ ঘন্টায় ২৬১ জনের নমুনা সংগ্রহ করতে পেরেছেন তারা।

এছাড়া খানপুর তিনশ শয্যা হাসপাতালকে ইতিমধ্যে ৫০ শয্যার করোনা হাসপাতাল হিসেবে তৈরি করা হচ্ছে। সেখানেও পিসিআর ল্যাবসহ অন্যান্য যন্ত্রপাতি স্থাপনের কার্যক্রম চলছে।

 

About

Popular Links