Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৩০৬ জন, মৃত ৯

এনিয়ে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,১৪৪ জন ও মোট মৃতের সংখ্যা ৮৪জনে দাঁড়িয়েছে

আপডেট : ১৮ এপ্রিল ২০২০, ০২:৩৪ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ৩০৬ জন রোগী শনাক্ত করা হয়েছে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৬জনই ঢাকার বাসিন্দা। 

ফলে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,১৪৪ জন ও মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৪জনে। 

শনিবার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে  ২,১১৪ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় নতুন ৮জনসহ চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৬৬জন।

এদিকে, করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। প্রাণঘাতী ভাইরাসটি গত ২৪ ঘণ্টায় ৫ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বিশ্বের ২২ লাখ ৫০ হাজার ৭৫২ জন। এদের মধ্যে বর্তমানে ১৫ লাখ ২৫ হাজার ৩৪৬ জন চিকিৎসাধীন এবং ৫৭ হাজার ১৩৬ জন (৪ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এপর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৫ লাখ ৭১ হাজার ১৪৫ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১ লাখ ৫৪ হাজার ২৬১ জন (২১ শতাংশ) রোগী মারা গেছেন।

করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে “মহামারি” ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links