Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

সব এলাকায় সঠিকভাবে লকডাউন কার্যকর করতে আইজিপি’র নির্দেশ

এছাড়া খোলাবাজারে বিক্রি (ওএমএস) কর্মসূচির আওতায় চাল বিক্রি ও সরকারি ত্রাণ বিতরণে যেকোনো অনিয়ম রোধে ভূমিকা রাখতে গোয়েন্দা নজরদারিও বাড়ানোর আদেশ দিয়েছেন তিনি

আপডেট : ১৮ এপ্রিল ২০২০, ১১:০২ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে জরুরি প্রয়োজন ছাড়া জনগণের চলাচল সীমিত রেখে দেশের বিভিন্ন স্থানে চলমান লকডাউন সঠিকভাবে কার্যকর করতে শনিবার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

এছাড়া খোলাবাজারে বিক্রি (ওএমএস) কর্মসূচির আওতায় চাল বিক্রি ও সরকারি ত্রাণ বিতরণে যেকোনো অনিয়ম রোধে ভূমিকা রাখতে গোয়েন্দা নজরদারি বাড়ানোর আদেশও দেন তিনি।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেয়ার সময় আইজিপি সব পুলিশ রেঞ্জ, মহানগর ও বিশেষ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ নির্দেশনা দেন বলে বার্তা সংস্থা ইউএনবি’র একটি খবরে বলা হয়।

কর্মকর্তাদের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, “পুলিশকে মানুষের পাশে থাকতে হবে। মানুষের সাথে খারাপ আচরণ করা যায় না, তাদের শারীরিকভাবে নির্যাতন করা যায় না। মানুষের সাথে আমাদের মানবিক আচরণ করতে হবে।”

এ সময় আইজিপি সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচাবাজারের খোলা স্থানে বা ফুটপাতে একমুখী চলাচলের ব্যবস্থা রাখার নির্দেশ দেন, যাতে কমপক্ষে ২০ ফুট দূরত্ব বজায় থাকে। চা স্টলের আড্ডাও নিয়ন্ত্রণ করার কথা বলেন আইজিপি।

তিনি আরও বলেন, “জেলা প্রশাসক ও স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে বাজার পর্যবেক্ষণ করতে হবে, যাতে কেউ মজুদ বা দাম বাড়াতে না পারে। প্রয়োজনীয় পণ্য পরিবহন স্বাভাবিক রাখতে হবে।”

About

Popular Links