Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: ২১ লাখ টন খাদ্যদ্রব্য কিনবে সরকার

প্রধানমন্ত্রী বলেন, 'বিশ্বব্যাপী করোনাভাইরাসের ফলে দুর্ভিক্ষ দেখা দিতে পারে'

আপডেট : ২০ এপ্রিল ২০২০, ০৪:৫০ পিএম

সরকার ২১ লাখ মেট্রিক টন খাদ্যদ্রব্য কিনবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সোমবার (২০ এপ্রিল) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আলোচনা করতে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অন্তর্ভুক্ত জেলাসমূহের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। 

শেখ হাসিনা বলেন, “ধান সংগ্রহ করার ইতিমধ্যেই ঘোষণা দিয়েছি।  সাধারণত বোরোতে আগে আমরা যা নিতাম তার থেকে আরও অনেক বেশি আমরা নিচ্ছি।  ৮ লাখ মেট্রিক টন ধান, ১০ লাখ মেট্রিক টন চাল, ২ লাখ ২০ হাজার মেট্রিক টন আতপ চাল এবং ৮০ হাজার মেট্রিক টন গম কিনবে সরকার। তাতে ভবিষ্যতে আমাদের আর অভাব হবে না।  আমরা মানুষকে খাবার সহযোগিতা দিতে পারব।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “আমরা যে প্রণোদনা দিয়েছি এটা শুধু এ বছরের জন্য না, আগামী তিন বছরে যাতে আমাদের অর্থনীতির চাকা সচল থাকে সেটা মাথায় রেখে এটা আমরা অব্যাহত রাখব,  যাতে আমাদের দেশের মানুষ কষ্ট না পায়।”

তিনি বলেন, “বিশ্বব্যাপী করোনাভাইরাসের ফলে দুর্ভিক্ষ দেখা দিতে পারে।  এটা থেকে আমাদের দেশকে বাঁচানোর লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আমি এটুকু অনুরোধ করব আপনাদের যে আপনারা আন্তরিকতার সাথে কাজ করবেন।”

About

Popular Links