Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহী বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা বেড়ে ১৮

আক্রান্তদের মধ্যে দুইজন নারী। তারা ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করতেন। একসপ্তাহ আগেই তারা বাড়িতে ফিরেছিলেন

আপডেট : ২১ এপ্রিল ২০২০, ১০:৩২ এএম

রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপিত ল্যাবে আরও পাঁচজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও জয়পুরেহাটের একজন। এ নিয়ে এই ল্যাবে মোট ১৮ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেল।

রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রাজশাহী বিভাগের আট জেলা থেকে নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পরীক্ষা করা হয়। গত ২০ দিনে এ ল্যাবে এক হাজার ২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৩৩৭ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত ১৮ জনের মধ্যে রাজশাহী জেলার ৮ জন, জয়পুরহাটের ৩ জন, পাবনার ২ জন, সিরাজগঞ্জের ১ জন, বগুড়ার ২ জন, নওগাঁর ১ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন। রাজশাহী জেলার আটজনের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাঘায় একজন, বাগমারায় একজন ও মোহনপুরে একজন আক্রান্ত রয়েছেন।

জানা গেছে, সর্বশেষ সোমবার (২০ এপ্রিল) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পাঁচজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। রাত সাড়ে ৭টার দিকে ফলাফল প্রকাশ করা হয়। এই পাঁচজনের মধ্যে রাজশাহীর দুই নারীসহ তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও জয়পুরহাটের একজন।

রাজশাহীতে নতুন সংক্রমিতদের মধ্যে দুইজন পুঠিয়ার ও একজন বাঘা উপজেলা এলাকার। এদের মধ্যে পুঠিয়ার দুইজন নারী। তারা দুইজনের পোষাক কারখানায় কর্মরত। এক সপ্তাহ আগেই তারা ঢাকা থেকে বাড়ি যান। পরে তাদের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

অপর ব্যক্তি বাঘা উপজেলার। তার ছেলে ঢাকায় থাকেন। তিনি অসুস্থ হওয়ার সপ্তাহখানেক আগে তার ছেলে ঢাকা থেকে বাড়িতে ফিরেছেন।

About

Popular Links