Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: মেহেরপুরে প্রথম শনাক্ত ব্যক্তি ব্র্যাক স্বাস্থ্যকর্মী

মুজিবনগর ব্র্যাক অফিস লকডাউন করা হয়েছে। একইসাথে, ওই রোগীর সংস্পর্শে আসা ব্র্যাক অফিসের ১৫ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ

আপডেট : ২২ এপ্রিল ২০২০, ০৩:৫৩ পিএম

মেহেরপুরের মুজিবনগরে প্রথম একজনের করোনা শনাক্ত হয়েছে। তিনি বেসরকারি সংস্থা ব্র্যাকের স্বাস্থ্যকর্মী। উপজেলা প্রশাসন তার বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করেছে।

এদিকে, মেহেরপুরের মুজিবনগরের ব্র্যাক অফিস লকডাউন করা হয়েছে। এছাড়া ওই রোগীর সংস্পর্শে আসা ব্র্যাক অফিসের ১৫ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বুধবার (২২ এপ্রিল) সকালে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উসমান গনি বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আক্রান্ত ব্যক্তি একজন পুরুষ। তার বয়স আনুমানিক ৩০ থেকে ৪০ বছরের মধ্যে।

মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন জানান, সকালে ঢাকা থেকে ৫জনের ফলাফল এসেছে। তারমধ্যে একজনের ফলাফল পজেটিভ। তার শারীরিক অবস্থা ভালো আছে। তাকে বর্তমানে ওই বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। পরবর্তীতে পরিস্থিতি দেখে ব্যবস্থা নেওয়া হবে।

একইসাথে তিনি এই মুহূর্ত থেকে মেহেরপুরবাসীকে আর ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন।

উসমান গনি জানান, দুইদিন আগে আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছিল। সকালে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। রোগীকে নিজ বাড়িতে একটি রুমে একা থাকার জন্য নির্দেশ দেওয়া হয়।

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জ গ্রামে। তিনি কয়েকদিন আগে কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা গিয়েছিলেন যক্ষা কিটস সংগ্রহ করার জন্য।  

About

Popular Links