Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

মানিকগঞ্জের করোনাভাইরাসে আক্রান্ত ১১ মাসের শিশু

শারীরিক অসুস্থতার কারণে দুই সপ্তাহ আগে শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয়

আপডেট : ২২ এপ্রিল ২০২০, ১১:০৫ পিএম

মানিকগঞ্জের সিংগাইরে এবার ১১ মাস বয়সী এক শিশুর দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।  

বুধবার (২২ মার্চ) ওই শিশুর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেকেন্দার আলী।

তিনি জানান, শারীরিক অসুস্থতার কারণে দুই সপ্তাহ আগে শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরের করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ ১৮ এপ্রিল নমুনা সংগ্রহ করে এবং সেখানেই পরীক্ষা করা হয়। তাতে করোনাভাইরাসে উপস্থিতি পাওয়া যায়। ওই শিশুর পরিবার বর্তমানে সাভার অবস্থান করছে। 

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, “গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জ থেকে ২৬ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১ জনের দেহে করোনারভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩৩৮ ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়।”

উল্লেখ্য, সরকারি তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা ১০ জন হলেও, গণমাধ্যমের হিসেবে অনুযায়ী এই সংখ্যা হবে ১১। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিংগাইর উপজেলায় ৪ তাবলীগ জামাতের সদস্যসহ ৫ জন, মানিকগঞ্জ সদর উপজেলায় ৩ জন, শিবালয় উপজেলায় ২ জন এবং হরিরামপুর উপজেলায় ১জন। তবে ঘিওর, দৌলতপুর ও সাটুরিয়ার উপজেলার কেউ এখনও আক্রান্ত হয়নি।   

আক্রান্তরা বিভিন্ন স্থানে চিকিৎসাধীন আছেন এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিরা কোয়ারেন্টিনে আছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

About

Popular Links