Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার ওমান থেকে ফিরলেন আরও ২৮৮ বাংলাদেশি

শুক্রবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় ওমান এয়ারের একটি বিমান যোগে ২৮৮ বাংলাদেশি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান

আপডেট : ২৫ এপ্রিল ২০২০, ১০:০৪ এএম

করোনাভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) সৃষ্ট সংকটের মধ্যেই ওমান থেকে দেশে ফিরলেন ২৮৮ প্রবাসী বাংলাদেশি শ্রমিক। 

শুক্রবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। সরকারের সিদ্ধান্ত অনুসারে পৌঁছানোর পর বিমানবন্দরে তাদের মেডিকেল চেকআপ হয়। যাদের সঙ্গে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট আছে তাদের বাসায় পাঠানো হবে। আর যাদের নেই তাদের সশস্ত্র বাহিনী বিভাগের (এএফডি) ব্যবস্থাপনায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে পাঠানে হয়।

মধ্যপ্রাচ্য থেকে আসা বাংলাদেশি শ্রমিকদের এটি দ্বিতীয় ফ্লাইট। এর আগে সৌদি আরব থেকে ১৫ এপ্রিল ৩৬৬ বাংলাদেশি ফিরে আসেন যেখানে দুইশরও বেশি ডিপের্টি ছিলেন।

অবশ্য বুধবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ওআইসির কার্যনির্বাহী কমিটির সদস্যদেশগুলির প্রতিপক্ষের সাথে একটি ভিডিও কনফারেন্সে ওআইসি দেশগুলিকে প্রবাসীদের চাকুরিতে রাখার অনুরোধ জানান। দেশীয় ও আবাসিক অভিবাসীদের চাকরি ধরে রাখার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানান। তিনি একটি ওআইসি কোভিড -১৯ রেসপন্স ও পুনরুদ্ধার তহবিল স্থাপনের প্রস্তাবও করেন।

একইসাথে, মহামারিটির প্রভাব শেষ না হওয়া অবধি এলডিসি ও উন্নয়নশীল দেশগুলির মুসলিম অভিবাসী শ্রমিকদের পর্যাপ্ত আর্থিক সহায়তা, চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য ওআইসির সদস্য রাষ্ট্রগুলিতে মানবিক সংস্থাগুলিকে জড়িত করার আহ্বান জানানো হয়।

 

About

Popular Links