Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীর প্রতি শহিদুল আলমের মুক্তির আহ্বান টিউলিপ সিদ্দিকী’র

বাংলাদেশে বর্তমান সরকারের আম‌লে শহিদুল আলমের আটক থাকা ‘উদ্বেগজনক’ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ভাগ্নি ও ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকী।

আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ০১:১০ পিএম

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় কারাবন্দি আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তি চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর ভাগ্নি ও ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দি্কী।  

মঙ্গলবার (২৮ আগস্ট) যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকী'র বক্তব্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।


'দ্যা টাইমস' এর প্রকাশিত প্রতিবেদন

‘দ্য টাইমস’ প্রতিবেদনের তথ্য মতে, বাংলাদেশে বর্তমান সরকারের আম‌লে শহিদুল আলমের আটক থাকা ‘খুবই উদ্বেগজনক এবং অবিলম্বে এই পরিস্থিতির ইতি ঘটা উচিত’ বলে মনে করেন ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকী। 

প্রতিবেদনে টিউলিপ সিদ্দিকী'র বক্তব্যে বলা হয়েছে, ‘বাংলাদেশকে তার নিজের নাগরিকদের বিচারের জন্য আন্তর্জাতিক মানদণ্ড মেনে চলতে হবে। আশা করি আমাদের পররাষ্ট্র দফতর বন্ধুপ্রতীম দেশ হিসেবে বাংলাদেশের কাছে এ ব্যাপারে দৃঢ় বার্তা পাঠাবে।’ 

প্রতিবেদনে ‘দ্য টাইমস’ জানিয়েছেন, শহিদুল আলমকে আটকের ঘটনায় আন্তর্জাতিকভাবে অনেকেই নিন্দা জানিয়েছেন। এই তালিকায় যুক্ত হলেন টিউলিপ সিদ্দিকীও। 

এর আগে শহিদুলের কারামুক্তির আহ্বান জানিয়েছেন নোবেল বিজয়ী থেকে শুরু করে চলচ্চিত্র পরিচালক, অভিনেত্রী, শিল্পী, লেখক ও প্রভাবশালী ব্যবসায়ীরা।

এর আগে ড. মোহাম্মদ ইউনুস এবং অর্মত্য সেনসহ বেশকিছু নোবেলজয়ী শহিদুল আলমের মুক্তির দাবিতে বিবৃতি জানিয়েছেন। 

প্রসঙ্গত, ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় ডিবি। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ।

About

Popular Links