Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

চাঁদপুর থেকে চোরাই চাল এনে মজুদ করেছিলেন নারায়ণগঞ্জের যুবলীগ নেতা

চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২১০০ বস্তা চাল নিয়ে একটি কার্গো উধাও হয়। সেই চালই নিজের গুদামে মজুদ করেন যুবলীগ নেতা

আপডেট : ০১ মে ২০২০, ১০:২৯ পিএম

চাঁদপুর থেকে চুরি হওয়া চাল নারায়ণগঞ্জে এনে গোডাউনে মজুদ করেছিলেন নারায়ণগঞ্জের যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়া। শুক্রবার  (০১ মে) সন্ধ্যায় বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে গত ২৯ এপ্রিল রাতে অভিযান চালিয়ে বন্দরের মদনপুর এলাকার কেওঢালা এলাকার একটি পোশাক কারখানার গোডাউন থেকে যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়ার মজুদকৃত ১২০০ বস্তা চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন। তিনি মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৮ এপ্রিল ভোরে চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২ হাজার ১শ’ বস্তা চাল নিয়ে একটি কার্গো উধাও হয়। এ ঘটনায় থানায় মামলা করা হয়। গত ২৯ এপ্রিল রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের মনদপুরের কেওঢালা এলাকার হায়দার নিট কম্পোজিটের গোডাউনে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার।


আরও পড়ুন - নারায়ণগঞ্জে যুবলীগ নেতার মজুদকৃত ১২০০ বস্তা চাল জব্দ


এদিকে এ সংবাদ গণমাধ্যমে প্রচারিত হলে চাঁদপুরের চুরি হওয়া চালের ব্যবসায়ীরা পুলিশের সাথে যোগাযোগ করেন। পরে যাচাই করতে কাগজপত্র নিয়ে নারায়ণগঞ্জের বন্দরে উপস্থিত হন তারা। যাচাই-বাছাই শেষে চাঁদপুরের চুরি হওয়া চালই এখানে উদ্ধার হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জের বন্দও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, “এ চাল চাঁদপুর থেকে চুরি করে এনে এখানে মজুদ করা হয়। ২৯ এপ্রিল গোডাউন থেকে চাল উদ্ধারের পর চাঁদপুর পুলিশ আমাদের সাথে যোগযোগ করে এবং চুরি হওয়া চালের চালান তথ্যের সাথে মদনপুরে উদ্ধার হওয়া চালের তথ্যের মিল খুঁজে পায় পুলিশ। ঘটনার পর থেকে ওই যুবলীগ নেতা পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।”

তিনি আরও জানান, “এক ঘটনায় দুইটা মামলা হয় না। যেহেতু  চাঁদপুরে একটি মামলা রয়েছে সেহেতু এখানে মামলা হবে না।”

About

Popular Links