Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বরিশালে চিকিৎসাকর্মীদের থাকার জন্য অভিজাত ৭ হোটেল বরাদ্দ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকৎসাসেবায় নিয়োজিত ১শ’র অধিক চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্ট থাকার ব্যবস্থা করেছে জেলা প্রশাসন

আপডেট : ০২ মে ২০২০, ০১:০৮ পিএম

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্টদের থাকার জন্য নগরীর তারকাসহ ৭টি অভিজাত হোটেল বরাদ্দ দেওয়া হয়েছে।

হোটেলগুলোতে ১শ’র অধিক চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্ট থাকার ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। সেগুলো হলো,   তিনতরাকা চিহ্নিত হোটেল গ্রান্ড পার্ক, হোটেল সেডোনা, অ্যারিনা, অভিজাত হোটেল এথেনা, হোটেল ইস্টার্ন, হোটেল আলী ও রোদেলা।

ইতোমধ্যে হোটেল গ্রান্ড পার্কে ১০জন চিকিৎসক ও হোটেল সেডোনায় চিকিৎসক- নার্স মিলে ২৭জন উঠেছেন। পর্যায়ক্রমে অন্যান্য হোটেল গুলোতে ডাক্তার-নার্সসহ অন্যান্যরা উঠবেন। শুক্রবার (১ মে) রাতে বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এতথ্য জানানো হয়েছে।

মিডিয়া সেল সূত্র জানায়, করোনাভাইরাস রোগীদের চিকিৎসাসেবার  কাজে নিয়োজিত চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্টদের ব্যক্তিগত ও পারিবারিক নিরাপত্তার জন্য তাদের আলাদা বসবাস করতে হচ্ছে। এজন্য তারা যাতে মানসিকভাবে সতেজ থাকেন, সেজন্য তিনতারকা মানের ও অভিজাত সাতটি হোটেল বরাদ্দ দেওয়া হয়েছে।

এর আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম নির্বিঘ্ন করার লক্ষ্যে চিকিৎসক, নার্স ও চিকিৎসাকর্মীদের যাতায়াতের জন্য দু’টি বাস সার্ভিস চালু করা হয়।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, চিকিৎসক-নার্সসহ অন্যরা যাতে নিজেরা সুস্থ থেকে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের সার্বক্ষণিক সেবা দিতে পারেন, সেজন্যই এসব ব্যবস্থা। চিকিৎসাকাজে জড়িত ব্যক্তিদের জন্য আরও যদি কোনো সুবিধা দেওয়ার প্রয়োজন হয় তাও নিশ্চিত করা হবে।

About

Popular Links