Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে আরও এক চিকিৎসকের মৃত্যু

রবিবার কাজ শেষে বাসায় ফিরে অসুস্থ হয়ে পড়েন তিনি

আপডেট : ০৪ মে ২০২০, ১০:৩৬ এএম

প্রখ্যাত হিমাটোলজিস্ট ও ল্যাবরেটরি মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক কর্নেল (অবসরপ্রাপ্ত) ডা. মো. মনিরুজ্জামান করোনাভাইরাস সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। সোমবার (৪ মে) ভোর সাড়ে ৫ টায় মিরপুর ডিএইচওএস-এলাকায় নিজ বাড়িতে তিনি শেশ নিঃশ্বাস ত্যাগ করেন বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে বলা হয়। ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটি এই তথ্য নিশ্চিত করেছে।

রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চিফ হিমাটোলজিস্ট পদে নিয়োজিত ছিলেন তিনি। হাসপাতাল সূত্রে জানা যায়, রবিবার কাজ শেষে বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়েন ডা. মনিরুজ্জামান। দ্রুত সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার ফলাফলে নিশ্চিত হয় যে ডা. মনিরুজ্জামান কোভিড-১৯ রোগে আক্রান্ত ছিলেন। মৃতের পরিবারের সদস্যরা বাংলা ট্রিবিউনকে জানান, গত কয়েকদিন ধরেই জ্বর ও বুকে ব্যথায় ভুগছিলেন ডা. মনিরুজ্জামান।

এদিকে করোনাভাইরাস নিশ্চিত হওয়ায় তার সংস্পর্শে আসা আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের হিমাটোলজি বিভাগের চার চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল বাংলাদেশের প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো চিকিৎসকের মৃত্যুর ঘটনা ঘটে।

About

Popular Links