Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে এমপির বিরুদ্ধে পোস্ট দেওয়ায় সাংবাদিকের কারাদণ্ড

অবৈধ ক্যাসিনো ব্যবসা ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ওই এমপিকে জিজ্ঞাসাবাদ করেছিল দুর্নীতি দমন কমিশন

আপডেট : ০৫ মে ২০২০, ০৬:৩৩ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য (এমপি) মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে “গুজব ছড়ানোর” অভিযোগে এক সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (০৫ মে) বিকেলে আঞ্চলিক পত্রিকা দৈনিক হাওরাঞ্চলের কথার সম্পাদক ও প্রকাশক এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ মাহতাব উদ্দিন তালুকদারকে আদালতে তোলে পুলিশ। এরপর জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খালেদ মিয়ার আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সুনামগঞ্জ জেলা শহরের বলাকা আবাসিক এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। ধর্মপাশা থানায় তার বিরুদ্ধে মামলাটি করেন স্থানীয় একটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেনুয়ার হোসেন খান পাঠান।

বাদী জানান, ফেসবুক পোস্টে এমপি রতনের বিরুদ্ধে গুজব ছড়ানোর কারণে তিনি মামলাটি করেছেন।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, মামলার বিবরণ অনুযায়ী, ফেসবুকে সাংবাদিক মাহতাব উদ্দিনের দেওয়া পোস্টে এমপি রতনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

তিনি বলেন, “মামলাটি হওয়ার পর আমরা সুনামগঞ্জ সদর মডেল থানাকে বিষয়টি জানালে তারা মাহতাব উদ্দিনকে বাসা থেকে গ্রেফতার করে।”

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে অবৈধ ক্যাসিনো ব্যবসা ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে এমপি রতনকে জিজ্ঞাসাবাদ করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে গত বছরের অক্টোবরে মানি লন্ডারিংয়ে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয় দুদক।

About

Popular Links