Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুলনায় ‘হাতের মুঠোয় কাঁচাবাজার’ মোবাইল অ্যাপের উদ্বোধন

খুলনা মহানগরীর মধ্যে যে কোন বাসিন্দা শাক-সবজি, ডিম, মাংস ও দুধের অর্ডার করলে সরবরাহকারী প্রতিষ্ঠান ২৪ ঘন্টার মধ্যে বাসা-বাড়িতে প্রয়োজনীয় মালামাল পৌঁছে দেবে

আপডেট : ০৬ মে ২০২০, ০৬:০০ পিএম

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঘরে বসে শাক-সবজি ও ডিম-দুধ কিনতে “হাতের মুঠোয় কাঁচাবাজার” নামে একটি অ্যাপটি চালু করেছে খুলনা জেলা প্রশাসন।

বুধবার  (৬ মে) খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে  এ অ্যাপটির উদ্বোধন করেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। এর মধ্যে স্মার্ট ফোনের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে  ঘরে বসে বিষমুক্ত, তাজা শাক-সবজি, মাছ, মাংস ও ডিম ক্রয় করতে পারবেন খুলনা মহানগরীর বাসিন্দারা। গুগল প্লে-স্টোর থেকে সহজেই “হাতের মুঠোয় কাঁচাবাজার” অ্যাপটি সহজেই ডাউনলোড করা যাবে।

 সকালে খুলনার এই অ্যাপটির উদ্বোধনের সময় আনোয়ার হোসেন বলেন, “ক্রেতাকে মানসম্পন্ন পণ্যটি ন্যায্যমূলে সময়মতো বাড়িতে পৌঁছে দিতে পারলে এটি জনপ্রিয় হয়ে উঠবে।” 

খুলনা মহানগরীর মধ্যে যে কোন বাসিন্দা শাক-সবজি, ডিম, মাংস ও দুধের অর্ডার করলে সরবরাহকারী প্রতিষ্ঠান ২৪ ঘন্টার মধ্যে বাসা-বাড়িতে প্রয়োজনীয় মালামাল পৌঁছে দেবে।

এই কর্মসূচির ফলে দুর্যোগের এই মুহূর্তে সামাজিক দূরত্ব যেমন বজায় থাকবে তেমনি কৃষি উৎপাদনকারীরা তাদের পণ্য বিক্রিতে সুবিধা পাবেন। ক্রেতারা ভিড় এড়িয়ে ঘরে বসে বিষমুক্ত এবং তাজা পণ্য কিনতে পারবেন।

About

Popular Links