Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারত থেকে দেশে ফিরলেন আরও ১৬২ জন

গত একমাসে ভারত থেকে দেশে ফিরেছেন ২,২৬০ জন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী

আপডেট : ০৬ মে ২০২০, ০৮:৪৩ পিএম

বিভিন্ন সময়ে ভারতে চিকিৎসা ও বেড়াতে গিয়ে করোনাভাইরাসের কারণে আটকে পড়াদের মধ্যে বুধবার (৬ মে) সকাল থেকে সন্ধা পর্যন্ত আরও ১৬২ জন বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। এদের সকলকে যশোরের ঝিকরগাছার গাজির দরগাহ ও বেনাপোল পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টোইনে রাখা হয়েছে। 

গত একমাসে ভারত থেকে দেশে ফিরলেন ২,২৬০ জন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় গত ৬ এপ্রিল সরকার ঘোষণা দেয় বিদেশ থেকে যারা দেশে ফিরবেন তারা সংশ্লিষ্ট প্রশাসনের তত্ত্বাবধানে নিয়োজিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন। তারই ধারাবাহিকতায় ৬ এপ্রিল থেকে ৬ মে বুধবার পর্যন্ত  ভারত থেকে ফেরা ২২৬০ জন বাংলাদেশির মধ্যে যারা ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করেছেন এবং কোভিড-১৯ শনাক্ত হননি তারা বাড়ি ফিরে গেছেন। বাকিরা এখনও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব জানান, বুধবার সকাল ৯টা থেকে  সন্ধা সাড়ে ৬ টা পর্যন্ত সময়ে এপথে ভারত থেকে দেশে ফেরা ১৬২ জন নারী পুরুষ ও শিশুকে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা যশোরের ঝিকরগাছা থানার গাজির দরগাহ মাদ্রাসায় কোয়ারেন্টাইনে নিয়ে গেছে।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, “উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারত থেকে ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন রাখা হচ্ছে। আজ যেসব যাত্রী দেশে এসেছেন তাদের যশোর-বেনাপোল মহাসড়কের গাজিরদরগাহ নামক একটি মাদ্রাসায় রেখেছি। সেখানে এরা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যদি কারো শরীরে করোনা সংক্রামক ধরা না পড়ে সরাসারি বাড়ি চলে যাবেন।”

 

About

Popular Links