Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ত্রাণ দেওয়ার কথা বলে বিকাশে টাকা হাতিয়ে নিচ্ছিলো চক্রটি

স্থানীয় রাজনৈতিক দলের নেতাদের তালিকা তৈরি প্রতিজনকে ত্রাণ সামগ্রী বাবদ ৭০০ টাকা করে বিকাশে জমা করার জন্য বলেন

আপডেট : ০৭ মে ২০২০, ১১:০১ পিএম

চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসের দুঃসময়ে হতদরিদ্রদের ত্রাণ দেওয়ার কথা বলে বিকাশে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৭ মে) দুপুর ৩টায় পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।    

গ্রেফতারকৃত ওই প্রতারক কক্সবাজার জেলার চকরিয়া থানার সোসাইটি পাড়া মহল্লার মোবারক হোসেনের ছেলে ইফতেখার হোসেন সাহারুক।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, কয়েক দিন আগে একটি প্রতারক চক্র রেডক্রিসেন্ট সোসাইটির ম্যানেজারের পরিচয় দিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনার দুঃসময়ে হতদরিদ্রদের সাত হাজার টাকার সমপরিমান ত্রাণ দেওয়ার কথা বলে স্থানীয় রাজনৈতিক দলের নেতাদের তালিকা তৈরি এবং প্রতিজনকে ত্রাণ সামগ্রী বাবদ ৭০০ টাকা করে রেডক্রিসেন্ট সোসাইটির নামে বিকাশে জমা করার জন্য বলেন। প্রতারকের চক্রের কথায় বিশ্বাস করে শিবগঞ্জের মাইনুল ইসলাম ৭০ জন হতদরিদ্রদের কাছে থেকে ৭০০ টাকা করে মোট ৪৯ হাজার টাকা প্রতারকের দেওয়া বিকাশে প্রেরণ করেন।  

তিনি বলেন, “পরে প্রতারকের মোবাইল  ফোন বন্ধ পেয়ে সন্দেহ হলে এ বিষয়ে শিবগঞ্জ থানায় মাইনুল ইসলাম জিডি করেন। পরিপ্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জের ডিবি পুলিশের একটি দল কুমিল্লা ডিবি পুলিশের সহায়তায় কক্সবাজারের চকরিয়া থানা এলাকায় বুধবার রাতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের এক সদস্য ইফতেখার হোসেন সাহারুককে গ্রেফতার করে। তবে, মূল প্রতারক মিজানকে পুলিশ এখনও গ্রেফতার করা যায়নি।” 

তিনি জানান, বিগত কয়েক বছর ধরে ত্রাণ দেওয়ার কথা বলে মোবাইল অ্যাপসের মাধ্যমে দেশের বিভিন্ন জেলা উপজেলায় প্রতারক চক্রটি এই প্রতারণা করে।

About

Popular Links