Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২শ’ ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯১ জন, ফলে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন মোট ২,১০১ জন

আপডেট : ০৮ মে ২০২০, ০২:৩৭ পিএম

দেশে বৃহস্পতিবার  (৭ মে)  থেকে শুক্রবার (৮  মে) পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত  ৭০৯ জন রোগী শনাক্ত করা হয়েছে। এনিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৩, ১৩৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭ জন, ফলে  এ পর্যন্ত মোট ২০৬ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৮  মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।গত ২৪ ঘণ্টায় ১৯১ জন সুস্থ হয়েছেন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন মোট ২,১০১ জন বলেও জানান তিনি।

এসময়  গত ২৪ ঘণ্টায় বিভাগের ভিত্তিতে রাজশাহীতে ৪৭ জন, চট্টগ্রামে ২৩ জন, ঢাকায় ২২ জন, খুলনায় ১০ জন সুস্থ হয়েছেন বলেও জানান তিনি।এছাড়া ঢাকা শহরের মধ্যে কুয়েত মৈত্রী সরকারি হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১৫ জন সু্স্থ হয়েছেন।

নাসিমা সুলতানা বলেন, “গত ২৪ ঘণ্টায় ৫,৯৪১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।” মোট ৩৫ ল্যাবে এ ভাইরাস শনাক্তকরণের পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি।

বয়সের ভিত্তিতে  মৃতদের সংখ্যা জানিয়ে তিনি বলেন, “গত ২৪ ঘণ্টায় নব্বইয়ের উর্ধ্বে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।”


About

Popular Links