Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে অসহায় মানুষদের সহায়তায় র‍্যাবের ব্যতিক্রমী উদ্যোগ

পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি অসহায় মানুষদের আর্থিকভাবে লাভবান করতে এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে র‍্যাব জানায়

আপডেট : ০৯ মে ২০২০, ১০:৫৬ পিএম

টাঙ্গাইলে করোনাভাইরাসের কারণে চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষদের সহায়তায় এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এই কার্যক্রমের অংশ হিসেবে শনিবার (৯ মে) র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার আবু নাঈম মোহাম্মদ তালাতের নেতৃত্বে প্রাথমিকভাবে ১২টি পরিবারের মাঝে বিভিন্ন সবজির বীজ বিতরণ এবং পরিকল্পিত উপায়ে পুষ্টিকর খাদ্যের চাষাবাদের জন্য সদর উপজেলার বাঘিল ইউনিয়নের জুগনী গ্রামের বিভিন্ন পতিত জমিতে ১২টি মাচা তৈরি করে দেয়া হয়েছে।

পতিত জমির পরিকল্পিক ব্যবহারের মাধ্যমে সমন্বিত উপায়ে মাচাতে বিভিন্ন ধরনের সবজি চাষবাদ করে পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি বাজারে তা বিক্রির মাধ্যমে বিপাকে পড়া মানুষদের আর্থিকভাবে লাভবান করার উদ্দেশে এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে র‍্যাব জানায়।

সহায়তা পাওয়া পরিবারগুলোর সদস্যরা জানান, লকডাউনের কারণে বাইরে যেতে না পারায় তাদের উপার্জন বন্ধ হয়ে গেছে। র‍্যাবের এমন উদ্যোগে তাদের অনেক উপকার হয়েছে বলেও জানান তারা।

র‌্যাব-১২ সিপিসি-৩ কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত এ প্রসঙ্গে ঢাকা ট্রিবিউনকে বলেন, “প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী র‌্যাবের সকল সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই ধারবাহিকতায় বাঘিল ইউনিয়নে ১২টি পরিবারের মাঝে বীজ বিতরণ করে মাচা বানিয়ে দেয়া হয়েছে।

মাচাতে বিভিন্ন ধরনের সবজি চাষাবাদ করে পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি বাজারে বিক্রি করে বিপাকে পড়া মানুষগুলো যাতে আর্থিকভাবে লাভবান হন সেটাই আমাদের উদ্দেশ্য।”

About

Popular Links