Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গু প্রতিরোধে অভিযানে নেমেছে ডিএনসিসি’র ৮ মোবাইল কোর্ট

রবিবার রাজধানীর উত্তরা, মিরপুর, তেজগাঁও রাজাবাজার এলাকা ও উত্তরখানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ডিএসএসসিসির ভ্রাম্যমাণ আদালত

আপডেট : ১০ মে ২০২০, ০৯:১৬ পিএম

ডেঙ্গু থেকে রাজধানীবাসীকে সুরক্ষা দিতে ৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রবিবার (১০ মে) রাজধানীর উত্তরা, মিরপুর, তেজগাঁও রাজাবাজার এলাকা ও উত্তরখানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ডিএসএসসিসির ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসি অঞ্চল-১ (উত্তরা) এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাযইন উত্তরা ৬ ও ৮ নম্বর সেক্টরে, অঞ্চল-২ (মিরপুর-২) এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শফিউল আজম মিরপুরে, ডিএনসিসি  অঞ্চল-৩ (মহাখালী) এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান তেজগাঁও শিল্প এলাকায়, ডিএনসিসি অঞ্চল-৪ (মিরপুর) মিরপুরের বড়বাগ, মনিপুর, পীরেরবাগ, সেনপাড়া পর্বতা, কাফরুল, ইব্রাহিমপুর, কচুক্ষেত এলাকায়, অঞ্চল-৫ (কারওয়ান বাজার) এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মাসুদ হোসেন পূর্ব রাজাবাজার এলাকায়, অঞ্চল-৬ (হরিরামপুর) এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন উত্তরা ১২ নম্বর সেক্টরে, ডিএনসিসি অঞ্চল-৭ ও ৮ (উত্তরখান ও দক্ষিণখান)  এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো আবেদ আলী উত্তরখানের মাজার রোড এলাকায় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন মিরপুরের পল্লবী এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ সময় তারা বিভিন্ন ভবন পরিদর্শন করেন এবং কোথাও এডিস মশার লার্ভা পাওয়া গেলে সেগুলো মশককর্মীদের সহায়তায় ধ্বংস করেন। এছাড়া এডিস মশার বংশবিস্তারের উপযুক্ত পরিবেশ থাকায় কয়েকটি ভবনের মালিকদের জরিমানা করা হয় অভিযানে।

অভিযান চলাকালে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এবং ডিএনসিসির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন। সোমবারও ডিএনসিসি’র এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তারা।

About

Popular Links