Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

নরসিংদী থেকে অপহৃত শিশু নেত্রকোনায় উদ্ধার

মুক্তিপণ দাবির উদ্দেশে শিশুটিকে অপহরণ করে তার নিজ এলাকা নেত্রকোনায় নিয়ে গিয়েছিল তাদেরই গৃহকর্মী


আপডেট : ১১ মে ২০২০, ০৬:০২ পিএম

নরসিংদীর বেলাব থেকে অপহৃত তাওহীদ (৫) নামে এক শিশুকে নেত্রকোনা থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১১ মে) ওই শিশুকে উদ্ধারসহ অপহরণের অভিযোগে এক কিশোরকে গ্রেফতার করেছে বেলাব থানা পুলিশ। 

এর আগে রবিবার (১০ মে) উপজেলার ভাটের চর গ্রামের প্রবাসী সোহাগ মিয়ার ছেলে তাওহীদকে ওই গ্রাম থেকে অপহরণ করা হয়।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুদ্দিন ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও অপহৃত শিশুটির পরিবার জানায়, রবিবার সকালে ভাটেরচর গ্রামের প্রবাসী সোহাগ মিয়ার ৫ বছর বয়সী ছেলে তাওহীদকে অপহরণ করে তাদেরই গৃহকর্মী এক কিশোর। পরে ওই কিশোরের গ্রামের বাড়ি নেত্রকোনার আটপাঁড়া থানা এলাকায় তাওহীদকে নিয়ে যায়। 

এদিকে অপহৃত শিশুটির পরিবার বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে স্থানীয়দের কাছে জানতে পারেন, তাদের গৃহকর্মী শিশুটিকে নিয়ে স্থানীয় বাসস্ট্যান্ডের দিকে গেছে। এ সময় গৃহকর্মীর  মোবাইল নাম্বার বন্ধ থাকায় শিশুটির পরিবারের সদস্যদের সন্দেহ হয়। 

পরে শিশুটির দাদী হাফেজা বেগম বাদী হয়ে গৃহকর্মী কিশোরকে আসামি করে বেলাব থানায় একটি অপহরণের মামলা দায়ের করেন। পরে বেলাব থানা পুলিশ নেত্রকোনা পুলিশের সহায়তায় ওই গৃহকর্মীর গ্রামের বাড়ি থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করে এবং একইসঙ্গে অপহরণের অভিযোগে গৃহকর্মীকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মীর সোহেল রানা বলেন, “মুক্তিপণ দাবির উদ্দেশে শিশুটিকে অপহরণ করে নিজে এলাকা নেত্রকোনায় নিয়ে গিয়েছিল তাদেরই গৃহকর্মী। পরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর অবস্থান জেনে নেত্রকোণা থেকে শিশুটিকে উদ্ধার করাসহ অপহরণকারী কিশোরকে গ্রেফতার করা হয়।”

About

Popular Links