Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জামালপুর বিশ্ববিদ্যালয়ের অনুদান

নভেল করোনাভাইরাস বিপর্যয়-উত্তরণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন এবং বিশ্ববিদ্যালয়ের আয় থেকে ১০ লাখ টাকার এই অনুদান দেওয়া হয়

আপডেট : ১১ মে ২০২০, ১১:৩৮ এএম

করোনাভাইরাস (কোভিড-১৯) দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে ১০ লাখ টাকা দিয়েছে জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। 

রবিবার (১০ মে ২০২০) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অনুদানের একটি চেক হস্তান্তর করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের মাননীয় রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই অনুদানের চেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিব আহমেদ কায়কাউসের কাছে হস্তান্তর করেন। 

নভেল করোনাভাইরাস বিপর্যয়-উত্তরণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন এবং বিশ্ববিদ্যালয়ের আয় থেকে ১০ লাখ টাকার এই অনুদান দেওয়া হয়। 

এ সময় মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, “কোভিড ১৯ এর থাবায় বিশ্বজুড়ে স্থবিরতা নেমে এসেছে।  এ অবস্থায় বঙ্গবন্ধুকন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী এই দুর্যোগ মোকাবিলায় যেভাবে দুরদর্শিতার পরিচয় দিয়েছেন এতে জাতি তার প্রতি কৃতজ্ঞ।” 

“মানবিক এই বিপর্যয় মোকাবিলায়  মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারও তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে”, বলেন মাননীয় উপাচার্য।

এ সময় বর্তমান পরিস্থিতিতে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলমান থাকার বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করে উপাচার্য বলেন, “বন্ধের সময়ই অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস সম্পন্ন কার হবে।” 

প্রধানমন্ত্রীও এ উদ্যোগের প্রশংসা করেন। একই সঙ্গে দুর্যোগকালে মানবিক সহায়তায় এগিয়ে আসায় বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে ধন্যবাদ জানান। 

About

Popular Links