Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: মৃতের সংখ্যা বেড়ে ২৫০, শনাক্ত আরও ৯৬৯

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১১ জন

আপডেট : ১২ মে ২০২০, ০২:২৮ পিএম

দেশে সোমবার (১১ মে) থেকে মঙ্গলবার (১২ মে) পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ৯৬৯ জন রোগী শনাক্ত হয়েছেন। পাশাপাশি একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন।

গত ৮ মার্চ প্রথমবারের মতো বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর এ নিয়ে ভাইরাসটিতে দেশে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৬০ এবং মৃতের সংখ্যা পৌঁছেছে ২৫০ জনে।

মঙ্গলবার (১২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ছয় হাজার ৮৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় ছয় হাজার ৭৭৩টি নমুনা। এতে ৯৬৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৬০ জন।

অধ্যাপক নাসিমা সুলতানা আরও জানান, একই সময়ে আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ২৪৫ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন তিন হাজার ১৪৭ জন।

বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতি জানান অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাস মহামারিতে মঙ্গলবার (১২ মে) দুপুর পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৮৭ হাজার ৫০৪ জনে।

পৃথিবীর ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৪২ লাখ ৬৯ হাজার ২০০ জন। 

গতবছরে ডিসেম্বরে চীন থেকে এই ভাইরাসটির সংক্রমণ শুরু হয়। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links