Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘করোনাভাইরাস আপনাদের ভাগ্য খুলে দিয়েছে, সেবা দিতে পিছপা হবেন না’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘শিগগিরই আমাদের আরও বেশকিছু টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়াও চলমান রয়েছে। এসব নিয়োগ হলে দেশের স্বাস্থ্যসেবার মান আরও বৃদ্ধি পাবে’


আপডেট : ১৩ মে ২০২০, ০৫:৪১ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সদ্য যোগদান করা চিকিৎসকদের উদ্দেশে বলেছেন, “করোনাভাইরাসের কারণেই আপনাদের নিয়োগ দেওয়া হয়েছে। সেই অর্থে এ কোভিড-১৯ আপনাদের ভাগ্য খুলে দিয়েছে। কাজেই চিকিৎসা ক্ষেত্রে আক্রান্ত কোনো ব্যক্তির স্বাস্থ্যসেবায় পিছপা হবেন না।”

বুধবার (১৩ মে) রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবন অডিটোরিয়ামে ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নতুন করে দুই হাজার চিকিৎসকের পদায়ন শেষে অরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। 

তিনি করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে নিজের পরিবারের একজন সদস্য ভেবে সেবা দিতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, “গত ২৫ এপ্রিল দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে চিঠি দেওয়া হলে ৭ মে সেই নিয়োগের তালিকা আমাদের হাতে আসে। মাত্র ১০-১২ দিনেই এত বড় নিয়োগ একটি বিরল ঘটনা।”

“শিগগিরই আমাদের আরও বেশকিছু টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়াও চলমান রয়েছে। এসব নিয়োগ হলে দেশের স্বাস্থ্যসেবার মান আরও বৃদ্ধি পাবে,” যোগ করেন তিনি।

করোনাভাইরাস মহামারিরে প্রেক্ষাপটে এত বিরাট সংখ্যক চিকিৎসক নিয়োগে দ্রুত অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান জাহিদ মালেক।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, নিউরো সার্জন বিশেষজ্ঞ ও বিসিপিএসের সভাপতি কাজী দ্বীন মোহাম্মদ, স্বাস্থ্যসেবা শাখার অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক সানিয়া তাহমিনাসহ অন্য কর্মকর্তারা।

এ সময় নবাগত চিকিৎসকদের পক্ষে বক্তব্য দেন আর রাফি তামজীদ ও নাজিয়া হাসান জিনা।

About

Popular Links