Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

এক সপ্তাহে একই থানার ১০ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত

সংক্রমণ রোধে মাঠপর্যায়ে কাজ করতে গিয়েই তারা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছে কর্তৃপক্ষ

আপডেট : ১৩ মে ২০২০, ০৮:৪২ পিএম

এক সপ্তাহের মধ্যেই চাঁদপুর সদর মডেল থানার ৫ জন উপ-পরিদর্শক (এসআই), ৪ জন কনস্টেবল ও ট্রাফিক পুলিশের এক সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা সবাই আইসোলেশনে চিকিৎসাধীন। 

করোনাভাইরাস সংক্রমণ রোধে মাঠপর্যায়ে কাজ করতে গিয়েই তারা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছে কর্তৃপক্ষ। 

বুধবার (১৩ মে) ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী।

তিনি জানান, গত ৭ মে প্রথমবারের মতো মডেল থানার তিন পুলিশ সদস্যের কোভিড-১৯ পজিটিভ আসে। একদিন পরে অর্থাৎ ৯ মে আরও ৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। আর আজ (বুধবার) একজন ট্রাফিক পুলিশ সদস্য আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

“উপসর্গ থাকায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহ আগেই তাদেরকে একটি হোটেলে কোয়ারেন্টিনে করেছিলাম। নমুনা সংগ্রহের পরই তাদেরকে আলাদা করে রাখা হয়।”

তিনি আরও বলেন, পুলিশ সদস্যদের আইসোলেশন, কোয়ারেন্টিন এবং আলাদা থাকার জন্য ৩টি হোটেল নেওয়া হয়েছে। পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর কোনো অভাব নেই।

এদিকে, আক্রান্তদের সংস্পর্শে আসা আরও বেশ কয়েকজন পুলিশ সদস্যকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। 

জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, “করোনাভাইরাস সংক্রমণরোধে কাজ করতে গিয়ে আমার কয়েকজন পুলিশ ভাই আক্রান্ত হয়েছেন। আশা করি তারা দ্রুতই সুস্থ হয়ে উঠবেন। পুলিশের আর কোনো সদস্যের পাশাপাশি এই ভাইরাসে আর কেউ যাতে নতুন করে আক্রান্ত না হন, সেজন্য সবার দোয়া চাই।”

প্রসঙ্গত, বুধবার পর্যন্ত চাঁদপুরে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬০ জন। মারা গেছেন ৪ জন, সুস্থ হয়েছেন ১৪ জন। বাকি ৪২ জন আইসোলেশনে চিকিৎসাধীন।


About

Popular Links