Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: কুমিল্লায় একবাড়িতে আক্রান্ত ১৫

বুধবার (১৩ মে) দেবিদ্বার উপজেলায় নতুন করে ১৯জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এপর্যন্ত এই উপজেলায় ৬১জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৭জন

আপডেট : ১৪ মে ২০২০, ০৯:১৫ এএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার মুগসাইর গ্রামের একটি বাড়িতে ১৫জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া ওই উপজেলার গুনাইঘর ও সদরে আরও ৪জন আক্রান্ত হওয়ায় বুধবার (১৩ মে) একদিনেই দেবিদ্বার উপজেলায় নতুন করে ১৯জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 

এপর্যন্ত এই উপজেলায় ৬১জনের করোনাভারাস শনাক্ত হয়েছে তারমধ্যে সাতজন মারা গিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদ কবির।

তিনি জানান, গত বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে মারা যান মুগসাইর গ্রামের ফল বিক্রেতা লিল মিয়া। রবিবার লিল মিয়ার পরিবার ও প্রতিবেশী ১৮জনের নমুনা সংগ্রহ করা হয়। সেখানে ১৫জনের শরীরে করোনা পজেটিভ আসে। 

ওই গ্রামটি স্থানীয় প্রশাসন, পুলিশ, ও সেনাবাহিনীর সহায়তায় সম্পূর্ণ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে সংগ্রহকৃত নমুনার মধ্যে ৪৯টির রিপোর্ট আসে। তারমধ্যে ১৯টি পজিটিভ এবং ৩০টি নেগেটিভ।

তিনি আরও জানান, ৬১ করোনা শনাক্ত ব্যক্তির মধ্যে সাতজন মারা গিয়েছে। তিনজন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছেন এবং বাকি ৫১জন বাড়িতে থেকে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

About

Popular Links