Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাঈদীর মানবতা বিরোধী মামলার অন্যতম সাক্ষী বাবুলের মৃত্যু

বাবুলের ভাই সালাম বাহাদুরের অভিযোগ করে বলেন, ‘আমার ভাই আ. হালিম বাবুল অসুস্থ হওয়ার পর রাষ্ট্রের বিভিন্ন মহলে যোগাযোগ করেছি তার চিকিৎসার বিষয়ে জরুরি সেবা পেতে। কিন্তু কারও কাছ থেকে কোনো সাহায্য পাইনি’

আপডেট : ১৫ মে ২০২০, ১১:৩৪ পিএম

জামাতের কেন্দ্রীয় নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মানবতা বিরোধী মামলার অন্যতম সাক্ষী আ. হালিম বাবুল (৫৫) মারা গেছেন। 

বৃহস্পতিবার (১৪ মে) রাতে ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।  

স্ট্রোকজনিত কারণে বাবুলের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাই জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক সালাম বাহাদুর।

সালাম বাহাদুর জানান, কয়েকদিন আগে তার ভাই আ. হালিম বাবুল অসুস্থ হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর সেখানকার চিকিৎসকরা জানান, মাথায় রক্তক্ষরণ হচ্ছে।

সালাম বাহাদুর জানান, রাষ্ট্রপক্ষের সাক্ষী হওয়ার কারণে আমার ভাইয়ের নিরাপত্তার জন্য তার সঙ্গে সবসময় পুলিশ থাকতো। তাকে কয়েদি-আসামিদের কক্ষে রেখে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। পুলিশি নিরাপত্তায় থাকার কারণে তাকে প্রাইভেট হাসপতালে নিয়ে চিকিৎসা করাতে পারিনি। বুধবার তাকে বাড়িতে আনা হয়। বৃহস্পতিবার রাত ১২টার দিকে তিনি মারা যান।

সালাম বাহাদুরের অভিযোগ করে বলেন, “আমার ভাই আ. হালিম বাবুল অসুস্থ হওয়ার পর রাষ্ট্রের বিভিন্ন মহলে যোগাযোগ করেছি তার চিকিৎসার বিষয়ে জরুরি সেবা পেতে। কিন্তু কারও কাছ থেকে কোনো সাহায্য পাইনি।”

পরে শুক্রবার (১৫ মে) সকালে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

About

Popular Links