Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে আ.লীগের দু’পক্ষের সমাবেশ, ১৪৪ ধারা জারি

বৃহস্পতিবার সকালে এ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ। সেখানকার পরিবেশ স্বাভাবিক না হওয়া এই ধারা জারি অব্যাহত থাকবে।

আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ০১:৩৬ পিএম

টাঙ্গাইলের গোপালপুরের একই স্থানে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই গ্রুপের কর্মসূচি আহ্বানকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে ১৪৪ ধারা জারি করেছেন স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার সকালে এ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ। সেখানকার পরিবেশ স্বাভাবিক না হওয়া এই ধারা জারি অব্যাহত থাকবে। 

জানা যায়, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার পূর্ব ঘোষণা অনুযায়ী আজ (বৃহস্পতিবার) উপজেলার নলীন মঈন উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে জনসভার আয়োজন করে। 

অপরদিকে একই মাঠে স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামানের নেতাকর্মী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামীদের ফাঁসির দাবিতে জনসভা ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়। 

এমতবস্থায় বিশৃঙ্খলা এড়াতে আজ বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ১৪৪ ধারা জারি করেন স্থানীয় প্রশাসন। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ বাহিনী।

গোপালপুরের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ ঢাকা ট্রিবিউনকে বলেন, একই স্থানে আওয়ামী লীগের দুইপক্ষের সমাবেশ করার আয়োজন করেছে। পরে ওই স্থানে বিশৃঙ্খলা এড়াতে আজ সকাল ৮টা থেকে পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। 

এ ব্যাপারে গোপালপুর থানার ওসি হাসান আল মামুন বলেন, ‘ওই স্থানে ২ প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েত থাকবে।’  


About

Popular Links