Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়া শিশুর মৃত্যু

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিটকে পড়া শিশু আফিফা দুইদিন যুদ্ধ করে মৃত্যুর কাছে হার মানলো।

আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ০২:০১ পিএম

দুইদিন যুদ্ধ করে অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলো এক বছরের ফুটফুটে শিশু আফিফা। 

বৃহস্পতিবার (৩০ আগস্ট) ভোর পৌনে ৫ টার দিকে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার কথা নিশ্চিত করেছে আফিফার বাবা হারুন উর রশিদ। 

এর আগে মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে শহরের চৌড়হাস মোড়ে দাড়িয়ে থাকা গঞ্জেরাজ নামের বাসের সামনে দিয়ে এক বছরের শিশু কন্যা আকিফাকে কোলে নিয়ে হেটে যাচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ চালক বাসটি চালিয়ে রিনা বেগমকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থেকে রাস্তার উপর ছিটকে পড়ে গুরুত্বর আহত হয় শিশু আকিফা। 

পরে স্থানীয়দের সহায়তায় রক্তাত্ব অবস্থায় মা মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে ওইদিন সন্ধ্যায় ঢাকা মেডিকেলে রেফার্ড করে চিকিৎসকরা। দুইদিন ঢাকা মেডিকেলে মৃত্যুর সাথে যুদ্ধ করে অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলো ১ বছরের শিশু আফিফা। 

এদিকে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে এমন দুর্ঘটনার ভিডিও চিত্র ফেসবুকে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয় । ভিডিও ফুটেজে স্পর্ট দেখা যায় রাজশাহী ছেড়ে আসা গঞ্জেরাজ (ঢাকা মেট্টো-গ-১৪-০১৭৭) নামের বাসের চালক ইচ্ছে করে রিনা বেগমকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়।

কুষ্টিয়া জেলা পুলিশের দেয়া সিসি ক্যামেরায় দেখা যাচ্ছে এক নারী তার শিশুকে বুকে আগলে দাড়িয়ে থাকা একটি বাসের সামনে দিয়ে হেটে যাচ্ছিলেন। এরই মধ্যে দাড়িয়ে থাকা বাসটি কোন হর্ণ না বাজিয়েই পথচারী মাকে সজোরে ধাক্কা দেয়। 

বুধবার (২৮ আগস্ট) বেলা ১১টায় চৌড়হাস মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে কয়েক হাজার সাধারণ মানুষ ও স্কুলের শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। মানববন্ধন থেকে ঘাতক গঞ্জেরাজ গাড়ির ড্রাইভারকে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

About

Popular Links