Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: সিলেটে রোগীর সংস্পর্শে এসে আরো ১৩ জন আক্রান্ত

সিলেট জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৪ জনে

আপডেট : ১৭ মে ২০২০, ০৫:২৯ পিএম

সিলেটের গোলাপগঞ্জে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংস্পর্শে এসে শিশুসহ ১৩ জন আক্রান্ত হয়েছেন। শনিবার (১৬ মে) রাতে এই তথ্য নিশ্চিত করেন গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী।

তিনি জানান, পৌর এলাকার টিকরবাড়ি এলাকার করোনাভাইরাসে আক্রান্ত বৃদ্ধের সংস্পর্শে আসা ৪২ জনসহ উপজেলার মোট ৫৬ জনের নমুনা সংগ্রহ করে শুক্রবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়। এর মধ্যে ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এর মধ্যে টিকরবাড়ি এলাকার ওই রোগীর সংস্পর্শে আসা ১৩ জন রয়েছেন। এছাড়া সুন্দশাইল গ্রামে এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে।

ডা. মনিসর চৌধুরী আরও জানান, আক্রান্তদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সী ৪ জন পুরুষ,  ১৭ থেকে ৪০ বছর বয়সের ৯ জন মহিলা ও ৬ বছরের এক শিশু রয়েছে।

এদিকে, টিকরবাড়ি এলাকার বৃদ্ধের সংস্পর্শে এসে করোনাভাইরাসে আক্রান্ত ১৩ রোগীর বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন। এছাড়া সুন্দশাইল গ্রামে আক্রান্ত ব্যক্তির বাড়িও লকডাউন করা হয়েছে। ওই ব্যক্তির বাড়ির সদস্যদের নমুনা সংগ্রহ করার ব্যবস্থা করা হচ্ছে।

সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, শনিবার রাতে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে সিলেট জেলায় ১৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

About

Popular Links