Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

দৌলতদিয়া ঘাটে উপচে পড়া ভিড়

এসব মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো চেষ্টাই দেখা যায়নি

আপডেট : ১৮ মে ২০২০, ১২:৫১ পিএম

সোমবার (১৮ এপ্রিল) সকাল থেকেই দৌলতদিয়া ফেরি ঘাটে ঘরে ফেরা মানুষের উপচে পড়া ভিড় শুরু হয়েছে। পাটুরিয়া ঘাটে গিয়ে ফেরিতে পদ্মা পার হয়ে দৌলতদিয়া ঘাটে এসে নামছে হাজার হাজার মানুষ। 

ঈদের দিন যত ঘনিয়ে আসছে দৌলতদিয়া পাটুরিয়া নৌ-রুটে ঘরমুখি মানুষের চাপ ততই বাড়ছে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো চেষ্টাই দেখা যায়নি জনসাধারণের মাঝে। গাদাগাদি করে ফেরি পার হয়েছেন এসব মানুষ। তবে মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকায় ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। 

সোমবার সকালে দৌলতদিয়া ঘাটে ঢাকাসহ আশেপাশের অঞ্চল থেকে ঘরমুখী মানুষের বাড়তি চাপ লক্ষ্য করা গেছে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখতে ছিলো না প্রশাসনের তেমন কোনো নজরদারি। সাধারণ মানুষও স্বাস্থ্যবিধি না মেনে গাঁ ঘেষে চলাচল করতে দেখা গেছে। 


আরও পড়ুন - শিমুলিয়া ঘাটে ঘরমুখী মানুষের ভিড়, চাপ সামলাতে বাড়তি ফেরি


করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে গত ২৫ মার্চ থেকে গণপরিবহন বন্ধের ঘোষণা দেয় সরকার। তবে প্রাইভেটকার, মাইক্রোবাস, অটোরিক্সা, টেম্পুসহ বিভিন্ন প্রকার ছোট ছোট যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স নদী পারাপার করার জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় ১০টি ফেরি চলাচল করছে। অন্যান্য দিনের তুলনায় ব্যক্তিগত প্রাইভেটকার, পণ্যবাহী যানবাহন ও মাইক্রোবাস চলাচল বেড়েছে। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহু রনি বলেন, “দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সীমিত আকারে ছোট বড় ১০টি ফেরি চলাচল করছে। তবে বেলা যত গড়িয়ে যায় যানবাহন যাত্রীদের সংখ্যা ততই বাড়তে থাকে। আর ঈদের দিন যত ঘনিয়ে আসছে সাধারণ মানুষ ও যানবাহনের চাপও তত বাড়বে।”

About

Popular Links