Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিদ্যুৎ কর্তৃপক্ষের ‘গাফলতি’, দুই শিশুসহ প্রাণ গেল তিনজনের

এলাকাবাসীর অভিযোগ, ডেমরা বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষকে ত্রুটিপূর্ণ বিদ্যুতের ট্রান্সফরমারটি মেরামত করার জন্য একাধিকবার অনুরোধ জানালেও তারা সেটি মেরামত করেনি

আপডেট : ২৭ মে ২০২০, ০৯:২৯ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। বুধবার (২৭ মে) সিদ্ধিরগঞ্জের রসুলবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

মৃতরা হলেন- উত্তর রসূলবাগ এলাকার জাহাঙ্গীরের বাড়ির ভাড়াটিয়া আলমগীর মুন্সির স্ত্রী রুবিনা আক্তার (২৫), মেয়ে সুমাইয়া আক্তার (১০) এবং একই বাড়ির রবিউল ইসলামের ছেলে মো. হাসান শেখ (সাড়ে ৩ বছর)। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার ঝড়ে সিদ্ধিরগঞ্জ রসূলবাগ এলাকায় জাহাঙ্গীর মিয়ার বাড়ির সামনে থাকা বিদ্যুতের ট্রান্সফরমারের তার ছিঁড়ে ঘরের টিনের ওপর পড়েছিলো। সকালে ঘর থেকে বের হওয়ার জন্য দরজা স্পর্শ করতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই আলমগীর মুন্সির স্ত্রী রুবিনা আক্তার ও একই বাড়ির রবিউল ইসলামের ছেলে মো. হাসান শেখের মৃত্যু হয়। এ সময় গুরুতর আহত হয় আলমগীর মুন্সির মেয়ে সুমাইয়া, শিশু হাসান শেখের বাবা রবিউল ও মা শাবানা। গুরুতর আহতবস্থায় তিনজনকে ঢাকা মেডিকলে কলেজ হাসপাতালে নেওয়ার সময় পথে রুবিনা আক্তারের মৃত্যু হয়।

এলাকাবাসীর অভিযোগ, ত্রুটিপূর্ণ বিদ্যুতের ট্রান্সফরমারটিতে প্রায়ই দুর্ঘটনা ঘটতো। বাড়ির কাছাকাছি থাকায় অনেক সেটি ঝুঁকিপূর্ণ ছিলো। ডেমরা বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষকে  ত্রুটিপূর্ণ বিদ্যুতের ট্রান্সফরমারটি মেরামত করার জন্য একাধিকবার অনুরোধ জানালেও তারা সেটি মেরামত করেনি, ফলে এ দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনার পরও বিদ্যুৎ অফিসের কোনো কর্মকর্তা ঘটনাস্থলে যাননি। 

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হানিফ জানান, বিদ্যুৎস্পৃষ্টে ঘটনাস্থলেই  সাড়ের তিন বছরের এক শিশু ও এক নারীর মৃত্যু হয়। আহত হয় তিনজন। পরে হাসপাতালে নেওয়ার সময় আরও একজনের মৃত্যু হয়। বর্তমানে আহতবস্থায় চিকিৎসাধীন রয়েছে দুইজন। নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, “এ ঘটনায় এখনও কোনো অভিযোগ আসেনি। তবে আমরা এ বিষয়টি খতিয়ে দেখছি।”

About

Popular Links