Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে একদিনে ২,৫২৩ জন শনাক্তের রেকর্ড

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন, ফলে এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯,০১৫ জন

আপডেট : ২৯ মে ২০২০, ০২:৪৭ পিএম

দেশে বৃহস্পতিবার (২৮ মে) থেকে শুক্রবার (২৯ মে) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ একই সময়ে নতুন করে আরও ২,৫২৩ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। 

তিনি জানান, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৮২ জনে দাঁড়াল। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জনে। এদিকে,  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন, ফলে এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯,০১৫ জন বলেও জানান তিনি।তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১২,৯৮২টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং মোট ১১,৩০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২,৮৭,০৬৭টি।

এদিকে, শুক্রবার (২৯ মে) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ লাখ ৩ হাজার ৪১৬। মারণঘাতী এই ভাইরাসে সারা বিশ্বে মোট ৩ লাখ ৫৯ হাজার ৭৯১ জনের মৃত্যু হয়েছে।

জন হপকিন্স করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, কেবল যুক্তরাষ্ট্রেই মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। 

গতবছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এপর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

উল্লেখ্য, গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links