Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস সংক্রমিত জেনেও ঘুরে বেড়ালেন ১৫ দিন!

এই সময়ের মধ্যে তিনি কর্মস্থলে গেছেন, তথ্য গোপন করে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেছেন

আপডেট : ০১ জুন ২০২০, ১০:০৬ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত জানার পরও গেছেন কর্মস্থলে। ঈদ উপলক্ষে গ্রামে ফিরে পরিবারের সঙ্গে ঈদ উদযাপনও করেছেন স্বাভাবিকভাবে। নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ জানার পরও ১৫ দিন এভাবে পার করেছেন টাঙ্গাইল সদর উপজেলার এক ব্যক্তি। এই সময়ের মধ্যে তার সংস্পর্শে এসেছেন অনেকেই।

অবশেষে সোমবার (১ জুন) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। গাজীপুরের একটি পোশাক কারখানায় চাকরি করেন তিনি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও পড়ুন- করোনাভাইরাস আক্রান্ত যুবকের ঈদ আড্ডা, আতঙ্কে বন্ধু-স্বজনরা


তিনি বলেন, সোমবার সকালে করোনা ডেডিকেটেড ইউনিটে ওই রোগী আসেন। করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে গত ১৬ মে কর্মস্থল গাজীপুরের সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি নমুনা দেন। দুই দিন পর আসা রিপোর্টে তিনি আক্রান্ত বলে শনাক্ত হন। বিষয়টি জেনেও তিনি ২২ মে পর্যন্ত নিয়মিত কাজ করেছেন। 

“ঈদের ছুটিতে ২৩ মে তিনি বাড়িতে আসেন। কাউকে কিছু না জানিয়ে সবার সঙ্গে স্বাভাবিক মেলামেশা করেন। শনাক্ত হওয়ার ১৫ দিন পর আজ হঠাৎ করে তার মনে হলো চিকিৎসা নেওয়া উচিত।”


আরও পড়ুন- স্বামী করোনাভাইরাসে আক্রান্ত শুনেই পালালেন স্ত্রী


ডা. শফিকুল ইসলাম আরও বলেন, তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। এই রোগী তথ্য গোপন করে দুই সপ্তাহে বহু মানুষকে ঝুঁকিতে ফেলে দিয়েছেন। 

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতিকুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, আক্রান্তের বাসা লকডাউন করা হবে। যাদের সংস্পর্শে তিনি এসেছেন তাদের নমুনা সংগ্রহ করা হবে।


আরও পড়ুন- ডাক্তার আসার আগেই করোনাভাইরাস আক্রান্ত রোগী পালালেন



About

Popular Links