Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বর্ধিত ভাড়া নয়, আর্থিক প্রণোদনা চান অটোরিকশা ও হালকা যান শ্রমিকরা

বাংলাদেশ অটোরিকশা হালকা যানবাহন পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা বলেন,  বর্ধিত ভাড়া থেকে তিন চাকা ও হালকা যানবাহনের পরিবহন শ্রমিকরা লাভবান হতে পারবেন না

আপডেট : ০৩ জুন ২০২০, ১১:২৫ পিএম

যাত্রীদের ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর পরিবর্তে সরকারের প্রণোদনা প্যাকেজের আওতায় সরাসরি আর্থিক সহায়তার দাবি জানিয়েছেন অটোরিকশা ও হালকা যানবাহন পরিবহন শ্রমিকরা।

বুধবার (০৩ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ অটোরিকশা হালকা যানবাহন পরিবহন শ্রমিক ফেডারেশনের (বিএএলটিডব্লিউএফ) নেতারা বলেন, বর্ধিত ভাড়া থেকে তিন চাকা ও হালকা যানবাহনের পরিবহন শ্রমিকরা লাভবান হতে পারবেন না।

তারা আরও বলেন, সাধারণ ছুটির দিনে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সরকারি আর্থিক সহায়তার জন্য জেলা প্রশাসন, সিটি মেয়র, ত্রাণ ও দুর্যোগ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়সহ প্রশাসনের বিভিন্ন স্তরে বারবার আবেদন করলেও এখনও কিছু পাওয়া যায়নি।

ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম ফারুক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় সংগঠনের সভাপতি আবুল হোসেন ও অন্য নেতারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য সংক্রান্ত দিকনির্দেশনা বজায় রেখে পরিবহন কার্যক্রম পুনরায় চালু করার সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নেতারা পরিবহন খাতের চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

গোলাম ফারুক বলেন, “চাঁদাবাজি বন্ধ করতে হবে। এটি পরিবহন খাতে নৈরাজ্য সৃষ্টি করে এবং শ্রমিকের কোনো ভালো করে না।”

সাধারণ সম্পাদক আরও বলেন, যারা অতীতে চাঁদাবাজির সাথে জড়িত ছিলেন তাদের চিহ্নিত করতে এবং আইনের আওতায় আনতে হবে।

তিনি পরিবহন শ্রমিকদের চাঁদাবাজদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

গোলাম ফারুক করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাধারণ ছুটির সময় ক্ষতিগ্রস্ত পরিবহন মালিক ও শ্রমিকদের ক্ষতি থেকে পুনরুদ্ধারের জন্য প্রণোদনা প্যাকেজ হতে আর্থিক সহায়তা দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় ফেডারেশনের নেতারা করোনাভাইরাস সংক্রমণের খুব ঝুঁকিযুক্ত শ্রমিকদের বিশেষ ভাতা দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

About

Popular Links