Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

`লঞ্চের নকশা কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে চলায় সহায়ক নয়’

বৃহস্পতিবার (৪ জুন) বিকালে মুন্সিগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাট পরিদর্শনে গিয়ে এ কথা বলেন নৌপ্রতিমন্ত্রী

আপডেট : ০৪ জুন ২০২০, ০৬:২৭ পিএম

নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, “লঞ্চের নকশা কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে চলায় সহায়ক না। তারপরও আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করেছি।"

বৃহস্পতিবার (৪ জুন) বিকালে মুন্সিগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাট পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, “আমরা মার্চের প্রথম থেকেই সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছি। মার্চের ২০ তারিখে একটি যৌথসভা করেছি কিভাবে স্বাস্থ্যবিধি মেনে আমরা যাত্রীসেবা দিতে পারি। তার চারদিন পরে লকডাউন হয়েছে। সে কারণে সেটা বাস্তবায়ন হয়নি। লকডাউন তোলার পর আবার আমরা সভা করেছি। টানেল, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক সবকিছু প্রস্তুত ছিল। সকলে এটা বাস্তবায়ন করার চেষ্টা করেছে। কিন্তু, আমরা দেখলাম যাত্রীরা সেটা মেনে চলেনি।”

লকডাউনের সময় ফেরিতে সাধারণ যাত্রীদের ভিড়ের ব্যাপারে তিনি বলেন, “বিশেষ জরুরি সরকারি কার্যক্রম, পণ্যবাহী যান ও ত্রাণ বিতরণের সুবিধার জন্য আমরা ফেরি চালু রেখেছিলাম। কিন্তু, সাধারণ যাত্রীদের চাপে এখানে দায়িত্বশীল কর্মকর্তারা অসহায় হয়ে পড়েছিল।”

এখন শুধু শিমুলিয়া ঘাটে নয়, আমরা সব জায়গায় স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করছি, বলেও জানান নৌপ্রতিমন্ত্রী। এসময় আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।




About

Popular Links