Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

তথ্যমন্ত্রী: এমন সময়ে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী

'ডাক্তাররা মানুষকে চিকিৎসা ও সেবাদানের জন্যই লেখাপড়া করেছেন। এমন দুঃসময়ে তাদের হাত গুটিয়ে নেয়া যুদ্ধের ময়দান থেকে সৈন্য পলায়নের মতো'

আপডেট : ০৬ জুন ২০২০, ০৬:৪৮ পিএম

করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে সুযোগ সুবিধা থাকা সত্ত্বেও চিকিৎসা না দেয়াকে মানবতা বিরোধী আচরণ হিসেবে অভিহিত করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার (৬ জুন) দুপুরে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে করোনাভাইরাস ইউনিট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, “করোনাভাইরাসের এ সময়ে সুযোগ সুবিধা থাকা সত্ত্বেও হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী আচরণ। এরই মধ্যে যারা চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন তাদেরকে আন্তরিক অভিনন্দন জানাই।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “আজকের পত্রিকায়ও আমরা দেখছি, হাসপাতালের দ্বারে দ্বারে ঘুরে ভর্তি হতে না পেরে স্ত্রীর সামনে অসহায়ভাবে স্বামীর মৃত্যু ঘটেছে। এ ধরনের মর্মান্তিক ঘটনা একদম অনাকাঙ্ক্ষিত। কোনো হাসপাতাল থেকে রোগীকে এভাবে ফেরত দেয়া মানবতাবিরোধী কাজ। যেসব হাসপাতাল এটি করছে, তারা চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কাছ থেকে শিক্ষা নেবে আশা করি।”

ড. হাছান বলেন, “ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদেরকে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সম্মুখযোদ্ধা। তাদের এসময় কাজে আসতে না চাওয়াটা কোনোভাবে সমীচীন নয়।”

“তারা মানুষকে চিকিৎসা ও সেবাদানের জন্যই লেখাপড়া করেছেন। তাদের হাত গুটিয়ে নেয়া যুদ্ধের ময়দান থেকে সৈন্য পলায়নের মতো,” যোগ করেন তিনি।

ভূমিমন্ত্রী ও চট্টগ্রাম ১৩ আসনের এমপি সাইফুজ্জামান চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম ৯ আসনের এমপি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিন বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দেন।

About

Popular Links