Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে ৩টি এলাকা 'রেড জোন' ঘোষণা করে লকডাউন

রবিবার (৭ জুন) দুপুরে ঘোষণার কথা জানান জেলা প্রশাসক মো. জসীমউদ্দিন 

আপডেট : ০৭ জুন ২০২০, ০৫:৩৫ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নারায়ণগঞ্জের তিনটি এলাকাকে “রেড জোন” ঘোষণা করে লকডাউন করে দিয়েছে জেলা প্রশাসন। রবিবার (৭ জুন) দুপুরে নিজ  কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ  জেলা প্রশাসক জসীমউদ্দীন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলা শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লা রূপায়ন টাউনকে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে রেড জোন হিসাবে ঘোষণা করা হলো। একই সাথে এই এলাকাগুলো লকডাউন করে দেয়া হয়েছে।

জেলা প্রশাসক জসীমউদ্দীন আরও বলেন, “এলাকা তিনটি সম্পূর্ণভাবে লকডাউনের আওতায় থাকবে। এসব এলাকা থেকে জরুরি প্রয়োজন ব্যতীত কেউ বাইরে যেতে পারবেন না কিংবা বাইরে থেকে কেউ ওইসব এলাকায় প্রবেশ করতে পারবেন না।”

“এছাড়া এসব এলাকায় কোনো গণপরিবহন থামবে না। একই সাথে এসব এলাকার কাঁচাবাজার বন্ধ করে ভ্রাম্যমাণ বাজারের ব্যবস্থা করা হবে”, যোগ করেন তিনি।

এ বিষয়ে  জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, “প্রাথমিকভাবে তিনটি এলাকাকে রেড জোন চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে। ধীরে ধীরে পুরো জেলাকেই রেড, ইয়োলো ও গ্রিন জোন চিহ্নিত করে ঘোষণা সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

প্রসঙ্গত, কোনো এলাকায় প্রতি লাখে ৩০-৪০ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে এসব এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা করে কঠোর লকডাউনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

About

Popular Links