Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১ দিনে ১৫ লাখ টাকা জরিমানা

একদিনের অভিযানে ২ হাজার ৯২১টি মামলা করা হয়েছে। এছাড়াও এ সময় ট্রাফিক অভিযানে ৩০টি গাড়ি ডাম্পিং ৫১০ টি গাড়ি রেকার করা হয়।

আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৮ এএম

রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১৫ লাখ ৪৬ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। 

ডিএমপি’র সূত্রে জানা গেছে, এই একদিনের অভিযানে ২ হাজার ৯২১টি মামলা করা হয়েছে। এছাড়াও এ সময় ট্রাফিক অভিযানে ৩০টি গাড়ি ডাম্পিং ৫১০ টি গাড়ি রেকার করা হয়। 

শুক্রবার (৩১ আগস্ট) দিনভর ডিএমপি’র ট্রাফিক বিভাগ এই অভিযান পরিচালনা করে এসব মামলা দায়ের ও জরিমানা আদায় করেছে। 

ট্রাফিক সূত্রে আরও  জানা যায়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ২০৫টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ২৪টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৪টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৩টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এছাড়াও এ সময় ট্রাফিক আইন অমান্য করার কারণে ৯৯২ টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৪৯টি মোটরসাইকেল আটক করা হয়। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় সরাসরি ১২টি মামলা দেয়া হয়েছে। 

অভিযান পরিচালনা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে রাজধানীতে পরিচালনা করা হয়। সুত্র: ডিএমপি নিউজ

About

Popular Links