Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে সমগ্র বিশ্বে মৃতের সংখ্যা ৪,০৬,৪১৩

আক্রান্ত হয়েছেন ৭০ লাখ ৯৭ হাজার ৭১৭ জন

আপডেট : ০৯ জুন ২০২০, ১১:৩০ এএম

সারা বিশ্বে মঙ্গলবার (৯ জুন) পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪,০৬,৪১৩ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০ লাখ ৯৭ হাজার ৭১৭ জন।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, এর মধ্যে যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ সংখ্যক রোগী আক্রান্ত হয়েছেন ও মারা গেছেন। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১,১০,৯৯৯ জনের মৃত্যু হয়েছে এবং প্রায় ১৯ লাখ ৬০ হাজার ৬৪২ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে শুধুমাত্র নিউইয়র্ক রাজ্যেই মারা গেছেন ৩০,৪১৭ জন।

আক্রান্তের সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে ৭,০৭,৪১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩৭,১১৪ জন মৃত্যুবরণ করেছেন।

করোনাভাইরাসে দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৪০,৬৮০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ইতালিতে ৩৩,৯৬৪ জন, ফ্রান্সে ২৯,২১২ জন ও স্পেনে ২৭,১৩৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links