Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেড জোনে বান্দরবানের সদর ও রুমা

বুধবার বেলা ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলায় লকডাউন কার্যকর থাকবে

আপডেট : ০৯ জুন ২০২০, ০৪:০২ পিএম

জেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় বান্দরবানের সদর ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বুধবার থেকে আরোপ করা হচ্ছে লকডাউন।

মঙ্গলবার (৯ জুন) দুপুরে ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন রেজা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,  বুধবার বেলা ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। তাই জেলাবাসীকে এই সময়ের আগেই প্রয়োজনীয় কেনাকাটা সেরে নেওয়ার জন্য বলা হয়েছে। লকডাউন চলাকালীন সময়ে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ থাকবে। বন্ধ থাকবে দোকান, মার্কেট, বাজার, হাট ও ব্যবসা প্রতিষ্ঠান,ব্যক্তিগত ও গণপরিবহণ। 

নিত্যপণ্য বহনকারী যানবাহন রাত ৮টা থেকে থেকে সকাল ৮টা পর্যন্ত চলাচল করতে পারবে।

কেবলমাত্র রবি ও বৃহস্পতিবার কাঁচাবাজার ও মুদি দোকান সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। ওষুধের দোকান ও জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে। 

তবে সরকারি অফিস খোলা থাকবে কি না কিংবা সরকারি কর্মচারিদের যাতায়াতের যানবাহন লকডাউনের আওতামুক্ত থাকবে কি না সে বিষয়ে কিছু জানায়নি জেলা প্রশাসন।

প্রসঙ্গত, সর্বশেষ জেলার স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, বান্দরবান সদর উপজেলায় একদিনে ১৪ জনসহ জেলায় এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৬৩ জন। সংক্রমিত হয়েছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংও।

About

Popular Links