Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বললেন কাদের

‘চলমান এই সংকটে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীরা জনগণের কাছে গণ-দুশমন হিসেবে চিহ্নিত হবে। যেসব পরিবহন সরকারকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করেছে, সেসব বাস ডাম্পিংসহ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’

আপডেট : ০৯ জুন ২০২০, ০৮:৩৯ পিএম

প্রতিশ্রুতি ভঙ্গ করে অতিরিক্ত ভাড়া আদায় করলে ওই বাসগুলো ডাম্পিংসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “চলমান এই সংকটে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীরা জনগণের কাছে গণ-দুশমন হিসেবে চিহ্নিত হবে। যেসব পরিবহন সরকারকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করেছে, সেসব বাস ডাম্পিংসহ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

মঙ্গলবার (০৯ জুন) রাজধানীতে নিজের সরকারি বাসভবন থেকে অনলাইন প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, “করোনার সময়ে ভাড়া পুনবিন্যাস করে দেওয়া হয়েছে। অথচ চট্টগ্রামসহ কয়েকটি এলাকায় অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে অভিযোগ পাওয়া যাচ্ছে।”

“এই সংকটে তারা সরকারকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে সাধারণ মানুষের উপর অতিরিক্ত ভাড়া চাপাচ্ছে,” যোগ করেন তিনি।

প্রতিশ্রুতি ভঙ্গ করে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহ্বান জানিয়ে কাদের বলেন, “অতিরিক্ত ভাড়া আদায় অভিযোগ প্রমাণিত হলে সড়ক পরিহন আইন অনুযায়ী বাস ডাম্পিংসহ কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

প্রসঙ্গত, করোনাভাইরাস কারণে সৃষ্ট মহামারিতে প্রায় দুই মাস পর গণপরিবহন চালু হলে অর্ধেক যাত্রী নেওয়ার শর্তে বাস ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর ব্যাপারে অনুমোদন দিয়েছে সরকার।

About

Popular Links