Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

জামালপুরে ছিন্নমূলদের জন্য ‘পাঁচ টেহার খাওন'

করোনাভাইরাসে কর্মহীন ছিন্নমূল মানুষদের খাদ্য সহায়তা দিতে এ উদ্যোগটি গ্রহণ করেছে ‘আমরা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন

আপডেট : ১২ জুন ২০২০, ১০:৫৯ পিএম

জামালপুর শহরের ছিন্নমূল মানুষদের ৫ টাকায় খাবারের ব্যবস্থা করছে ‘আমরা’ নামে  একটি স্বেচ্ছাসেবী সংগঠন।  

শুক্রবার (১২ জুন) বিকালে ভুনা খিচুড়ি, মুরগির মাংস, পানি, জগ, গ্লাস ও প্লেট নিয়ে জামালপুর রেল জংশন স্টেশনের প্লাটফর্মে উপস্থিত হন এ সংগঠনের সদস্যরা। স্টেশন চত্বর ও এর আশপাশের ছিন্নমূল শিশু, কিশোর ও নারী-পুরুষ একবেলা উন্নতমানের খাবারের জন্য সেখানে জড়ো হন। আগামী তিন মাস পর্যন্ত এ কার্যক্রমটি চালানোর ঘোষণা দিয়েছে সংগঠনটির নেতারা। 

স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা’ এর সদস্য সাজ্জাদুর রহমান ও আতাউর রহমান জানান, সংগঠনের সদস্যদের নিজস্ব তহবিলে করোনাভাইরাসে  কর্মহীন ছিন্নমূল মানুষের খাদ্য সহায়তা দিতে তারা এ উদ্যোগ গ্রহণ করেছেন। সপ্তাহে এক দিন ১২০ জনকে এ খাবার সরবরাহের পরিকল্পনা নিয়ে মাঠে নামা এ সংগঠনের নেতারা বলছেন বিত্তবানরা সহযোগিতা করলে অনেক বেশি মানুষের খাবারের ব্যবস্থা করতে পারবেন তারা, এমনটিও জানান তিনি।

সংগঠনের সদস্য সাজ্জাদুর রহমান বলেন, “বিনামূল্যে খাবার খেয়ে অনেকেই তৃপ্তি পাবেন না বলেই উন্নত মানের এ খাবারের মূল্য নেওয়া হচ্ছে মাত্র ৫ টাকা।”

তিনি আরও বলেন, “তারা প্রথম দুইমাস জামালপুর জংশন রেল স্টেশনে এই কার্যক্রম চালাবেন। এরপর তারা শহরের নয়াপাড়া পাঁচরাস্তা মোড়ে “পাঁচ টেহার খাওন” খাওয়াবেন।” 

এসময় জামালপুর পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন এ কার্যক্রম চালু রাখতে সাধ্যমত সহযোগিতার আশ্বাস দেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, চাকরিজীবী ও এক প্রবাসীসহ ৩০ জন সদস্য এ সংগঠনের সাথে যুক্ত।

 

 

 

 

About

Popular Links