Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ২,৮৫৬ জন, মৃত ৪৪

শনিবার (১৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা

আপডেট : ১৩ জুন ২০২০, ০২:৩৬ পিএম

দেশে শুক্রবার (১২ জুন) থেকে শনিবার (১৩ জুন) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ একই সময়ে নতুন করে আরও ২,৮৫৬ জন শনাক্ত হয়েছেন। 

ফলে এনিয়ে বাংলাদেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১৩৯ জনে ও মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪,৩৭৯ জনে।

শনিবার (১৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫৯টি পরীক্ষাগারে ১৪,০৩৫টি নমুনা সংগ্রহ ও ১৬, ৬৩৮টি পরীক্ষা করা হয়েছে। এই সময়ে সুস্থ হয়েছেন ৫৭৮ জনসহ কোভিড-১৯ থেকে বাংলাদেশে মোট সুস্থ হয়েছেন ১৭,৮২৮ জন।

নতুন যে ৪৪জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৩জন ও নারী ১১জন। ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯জন ও চট্টগ্রামে দ্বিতীয় সর্বোচ্চ ১৩জন মারা গেছেন বলেও জানান তিনি।

অন্যদিকে, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ২৫ হাজার ৩৩০ জনে এবং আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ছাড়িয়েছে।

পাশাপাশি, প্রাণঘাতী কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন বিশ্বের ৩৫ লাখেরও বেশি মানুষ।

গতবছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এপর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে “মহামারি” ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links