Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

৩০ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

শিগগিরই এ বিষয়ক নির্দেশনা জারি করা হবে বলে রবিবার (১৪ জুন) ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন

আপডেট : ১৪ জুন ২০২০, ১০:৪৪ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি ৩০ জুন পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিগগিরই এ বিষয়ক নির্দেশনা জারি করা হবে বলে রবিবার (১৪ জুন) ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন।

তিনি বলেন, “শিক্ষার্থীদের নিরাপত্তায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হচ্ছে। তবে, শিক্ষা মন্ত্রণালয়ের সাথে বসে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।“

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এ বিষয়ে দু’টি প্রস্তাবনা রয়েছে। একটি হলো- ৩০ জুন পর্যন্ত ছুটি বর্ধিত করা এবং অপরটি হলো- ৩০ জুনের পরও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয়া। তবে, মন্ত্রণালয় থেকে প্রথম প্রস্তাবটির ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে বলেও জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় পরবর্তীতে কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বর্ধিত করা হয় যা এখনও চলমান রয়েছে।

About

Popular Links