Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেড জোনের তালিকায় চট্টগ্রামের ১০ এলাকা

১৬ জুন থেকে পরীক্ষামূলকভাবে লকডাউন জারি থাকবে বন্দর নগরীর কাট্টলী এলাকায়

আপডেট : ১৫ জুন ২০২০, ১২:০৯ পিএম

করোনাভাইরাস সংক্রমণের হারের ভিত্তিতে প্রাথমিকভাবে চট্টগ্রাম সিটি করপোরেশনের ১০টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রবিবার (১৫ জুন) করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সুপারিশ বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রাম সিটি করপরেশনের মেয়র এ জে এম নাসির উদ্দিনের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বৈঠকে এ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়। 

বৈঠকে বন্দর নগরীর কোতোয়ালী, বন্দর, পতেঙ্গা পাহাড়তলি, খুলশী ও হালিশহর থানার অধীনস্ত বিভিন্ন এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়।

এই এলাকাগুলো হলো- চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩৭ নম্বর ওয়ার্ড (উত্তর মধ্যম হালিশহর), ৩৮ নম্বর ওয়ার্ড (দক্ষিণ মধ্যম হালিশহর), ৩৯ নম্বর ওয়ার্ড (দক্ষিণ হালিশহর), ১০ নম্বর ওয়ার্ড (উত্তর কাট্টলী), ১৬ নম্বর ওয়ার্ড (চকবাজার), ২০ নম্বর ওয়ার্ড (দেওয়ানবাজার), ২১ নম্বর ওয়ার্ড (জামালখান), ২২ নম্বর ওয়ার্ড (এনায়েত বাজার), ১৪ নম্বর ওয়ার্ড (খুলশী) ও ২৬ নম্বর ওয়ার্ড (হালিশহর)। এর মধ্যে ১০ নম্বর ওয়ার্ডে পরীক্ষামূলকভাবে ১৬ জুন থেকে লকডাউন জারি থাকবে।

বৈঠক শেষে চসিক মেয়র বলেন, “১০ নম্বর ওয়ার্ডের কাট্টলী এলাকা ১৬ জুন থেকে ৩ সপ্তাহের জন্য পরীক্ষামূলকভাবে লকডাউনের আওতায় থাকবে। এ সময়ের মধ্যে ওই এলাকায় কাউকে ঢুকতে কিংবা সেখান থেকে কাউকে বের হতে দেওয়া হবে না।”

“রেড জোনভুক্ত অন্যান্য এলাকাগুলোতেও পর্যায়ক্রমে লকডাউন জারি করা হবে”, যোগ করেন তিনি।

সভায় স্বাস্থ্য অধিদপ্তর, জেলা সিভিল সার্জনের কার্যালয় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, রবিবার পর্যন্ত চট্টগ্রাম জেলায় মোট ৫,০৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১১৭ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

About

Popular Links