Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রয়াত নাসিমকে ‘কটূক্তি’, শাবি শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের মামলা

অভিযুক্ত শিক্ষার্থী মাহির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত

আপডেট : ১৫ জুন ২০২০, ১০:০০ পিএম

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘‘কটূক্তি’’ করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১৫ জুন) দুপুরে জালালাবাদ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

অভিযুক্ত শিক্ষার্থী মাহির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত। এছাড়াও তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও যুক্ত।


আরও পড়ুন- নাসিমকে নিয়ে আপত্তিকর পোস্ট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক গ্রেফতার


জানা যায়, গত শনিবার মাহির তার ফেসবুকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা স্ট্যাটাসটির সমালোচনা করে তার শাস্তি দাবি করেন।

স্ট্যাটাসটি দেওয়ার কিছুক্ষণ পরেই ওই শিক্ষার্থী তার ফেসবুক ওয়াল থেকে এটি মুছে ফেলেন এবং এজন্য ক্ষমা প্রার্থনা ও দুঃখ প্রকাশ করেন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন বলেন, ইশফাকুল হোসেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করেছেন। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

About

Popular Links